চট্টগ্রামে শীতকালীন বহিরঙ্গন প্রশিক্ষণ এলাকা পরিদর্শন সেনাপ্রধানের

সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বুধবার চট্টগ্রামের বারৈয়ারহাট এলাকায় শীতকালীন প্রশিক্ষণ পরিদর্শন করেন | ছবি: আইএসপিআর

নিজস্ব প্রতিবেদক: প্রতিবছরের মতো এবারও বাংলাদেশ সেনাবাহিনীর সব ফরমেশন নিজ নিজ দায়িত্বপূর্ণ এলাকায় শীতকালীন প্রশিক্ষণে মোতায়েন হয়েছে। বুধবার ২৪ পদাতিক ডিভিশনের আওতাধীন চট্টগ্রামের বারৈয়ারহাট এলাকায় শীতকালীন প্রশিক্ষণ এলাকা পরিদর্শন করেন সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পরিদর্শনকালে যুদ্ধকালীন প্রস্তুতিস্বরূপ বিভিন্ন রণকৌশলগত প্রশিক্ষণ কার্যাবলি পর্যবেক্ষণ করেন সেনাপ্রধান। এ সময় তিনি আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় সব সময় প্রস্তুত থাকতে উপস্থিত কর্মকর্তা, জেসিও ও অন্য পদবির সেনাসদস্যদের নির্দেশনা দেন।

চট্টগ্রামের বারৈয়ারহাটে অসহায় মানুষের হাতে কম্বল তুলে দেয় সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ | ছবি: আইএসপিআর

বাংলাদেশ সেনাবাহিনী দেশসেবা ও জনকল্যাণমূলক কাজের মধ্য দিয়ে জাতির কাছে আস্থার প্রতীক হয়ে উঠেছে বলে মন্তব্য করেন সেনাপ্রধান। পরিদর্শনকালে বারৈয়ারহাট এলাকায় ৫০০ দরিদ্র ও শীতার্ত পরিবারের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেন তিনি।

এ সময় চট্টগ্রাম অঞ্চলের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল মিজানুর রহমানসহ সেনাসদর এবং চট্টগ্রাম অঞ্চলের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, জেসিও ও অন্য পদবির সেনাসদস্যরা উপস্থিত ছিলেন।