ঈশ্বরদীতে গুদামে ধান-চাল সংগ্রহ শুরু

ঈশ্বরদীতে খাদ্যগুদাম কর্তৃপক্ষ আমন ধান ও চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে সরকারি খাদ্যগুদামে আমন ধান ও চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে।

সোমবার উপজেলা খাদ্যগুদাম কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে কৃষকের কাছ থেকে আমন ধান কেনার মধ্য দিয়ে সংগ্রহের কার্যক্রম শুরু করে।

২৮ টাকা কেজি ধান ও ৪২ টাকা কেজি দরে চাল সংগ্রহ কাজের উদ্বোধন করেন পাবনা-৪ আসনের সংসদ বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস এমপি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পিএম ইমরুল কায়েসের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, উপজেলা কৃষি কর্মকর্তা মিতা সরকার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জয়নাল আবেদীন, উপজেলা সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা মাহফুজ আল আসাদ, মুলাডুলি সিএসডি গুদামের ব্যবস্থাপক বিকাশ চন্দ্র প্রামানিক, বাংলাদেশ অটো মেজর হাসকিং মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক ফজলুর রহমান মালিথা, উপজেলা চালকল মালিক সমিতির সভাপতি জুলমত হায়দার, সাধারণ সম্পাদক সামছুল আলম  ও সাংগঠনিক সম্পাদক সোহেল বিশ্বাস প্রমুখ।

সরকারি দামের চেয়ে বাজারে দাম বেশি পাওয়ায় ধান দিতে অনেক কৃষক অনিহা প্রকাশ করেছে। এর সত্যতা নিশ্চিত করে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জয়নাল আবেদীন বলেন, চলতি মৌসুমে আমরা বরাদ্দপ্রাপ্ত ৮ হাজার ৫৮৩ মেট্রিক টন চাল ক্রয়ের লক্ষ্যমাত্রা অর্জনে কাজ করছি। অদ্যদিকে দুই গোডাউনে ১০০ করে মোট ২০০ মেট্রিক টন আমন ধান সংগ্রহ করা হবে।  আশা করছি কৃষকরা সরকারিভাবে ধান দেবেন ও মিলাররা চালও দেবেন।