গোয়ালন্দে পদ্মায় ভাসছিল যুবকের লাশ

দৌলতদিয়ার ৬ নম্বর ফেরিঘাটের পন্টুনের পাশ থেকে লাশটি উদ্ধার করা হয়। মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি গোয়ালন্দ:  রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় পদ্মা নদী থেকে অজ্ঞাতনামা এক যুবকের লাশ উদ্ধার করেছে নৌ পুলিশ। মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে উপজেলার দৌলতদিয়া ফেরিঘাট এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়।

তাৎক্ষণিকভাবে ওই যুবকের পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ। তাঁর আনুমানিক বয়স ৩৫ বছর। ওই যুবকের পরনে জ্যাকেট ছিল।

পুলিশ ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, আজ ভোরের দিকে স্থানীয় লোকজন দৌলতদিয়ার ৬ নম্বর ফেরিঘাট এলাকায় পদ্মা নদীতে একটি লাশ ভাসতে দেখেন। পরে স্থানীয় লোকজন বিষয়টি দৌলতদিয়া ঘাটের নৌ পুলিশকে জানায়। খবর পেয়ে সকাল ৯টার দিকে নৌ পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছালেও লোকবলের অভাবে লাশটি উদ্ধারে বিলম্ব হয়। পরে সকাল পৌনে ১০ টার দিকে পুলিশ লাশটি উদ্ধার করে।  

স্থানীয় মাছ ব্যবসায়ী আজগর সরদার বলেন, সকাল ছয়টার দিকে তিনি দৌলতদিয়া ঘাটে মাছ কিনতে যাচ্ছিলেন। এ সময় স্থানীয় লোকজনের কাছ থেকে নদীতে লাশ ভাসার খবর জানতে পারেন। পরে ৬ নম্বর ফেরিঘাটের পন্টুনের পাশে একটি লাশ ভাসতে দেখেন।

দৌলতদিয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. সিরাজুল কবির বলেন, লাশটি উদ্ধারের পর সুরতহাল প্রতিবেদন তৈরি করা হচ্ছে। নিহত যুবকের পরিচয় নিশ্চিতের জন্য ফরিদপুরের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) খবর দেওয়া হয়েছে। পিবিআইয়ের মাধ্যমে ওই যুবকের আঙুলের ছাপ সংগ্রহের পর লাশ রাজবাড়ী সদর হাসপাতালে পাঠানো হবে। লাশটি দুই থেকে তিন দিন ধরে পানিতে ছিল বলে ধারণা করা হচ্ছে। এ কারণে নিহতের শরীরে পচন ধরেছে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।