পাবনায় হাতে পতাকা, মুখে রব, ‘জিতবে এবার আর্জেন্টিনা’

বিশ্বকাপ ফাইনালের আগে পাবনায় প্রিয় দলকে শুভ কামনা জানিয়ে শোভাযাত্রা করেন আর্জেন্টিনার সমর্থকেরা। রোববার বিকেলে পাবনার আব্দুল হামিদ সড়কে  | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি পাবনা: গায়ে আর্জেন্টিনার জার্সি। হাতে পতাকা। মনে উচ্ছ্বাস-আনন্দ, মুখে সেই একই রব, বিশ্বকাপ জিতবে এবার আর্জেন্টিনা। সঙ্গে ঢাকঢোল আর বাঁশিবাদ্য। এমনই আয়োজনে আজ রোববার পাবনায় প্রিয় দলের জয়ের প্রত্যাশায় হাতি নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছেন আর্জেন্টিনার সমর্থকেরা।

আর মাত্র কয়েক ঘণ্টা পর ফাইনালে মুখোমুখি হবে ৩৬ বছরের শিরোপা-খরায় থাকা আর্জেন্টিনা ও বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স ফুটবল দল। এ পরিস্থিতিতে বেলা আড়াইটার দিকে এ শোভাযাত্রার আয়োজন করে পাবনার ‘আর্জেন্টিনা ফ্যানস ক্লাব’। শোভাযাত্রায় আর্জেন্টিনার সমর্থকদের বাঁধভাঙা উচ্ছ্বাসে আনন্দে ভাসে পুরো শহর।

শোভাযাত্রা শুরুর নির্ধারিত সময়ের আগে শহরের সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে বিভিন্ন এলাকা থেকে মোটরসাইকেল, প্রাইভেট কার, অটোরিকশা ও রিকশায় আর্জেন্টিনার সমর্থকেরা হাজির হন। সেখানে তৈরি হয় এক মিলনমেলা। বাঁধভাঙা উচ্ছ্বাসে ফেটে পড়েন আর্জেন্টিনার সমর্থকেরা। সবার কণ্ঠে তখন স্থানীয় ভাষায় ‘এবার বিশ্বকাপ নেবেন মেসি’। কিছুক্ষণের মধ্যেই সেখানে হাজির করা হয় দুটি হাতি। ঠিক বেলা পৌনে তিনটায় শোভাযাত্রা শুরু হয়।

ভুভুজেলা, বাঁশি, ঢাকঢোল নিয়ে এডয়ার্ড কলেজ মাঠ থেকে শোভাযাত্রা শুরু হয়। মধ্যশহরের আব্দুল হামিদ সড়ক দিয়ে বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। এ সময় রাস্তার দুই পাশ থেকে শত শত মানুষ হাততালি দিয়ে শোভাযাত্রায় অংশ নেওয়া ব্যক্তিদের অভিনন্দন জানান।

হাতি, গাড়ি, মোটরসাইকেল, রিকশা ও পায়ে হেটে শহরের প্রধান প্রধান সড়কে নেচে গেয়ে উল্লাস করেন আর্জেন্টিনার সমর্থকেরা। রোববার বিকেলে পাবনার আব্দুল হামিদ সড়কে | ছবি: পদ্মা ট্রিবিউন

আয়োজকেরা জানান, কয়েক ঘণ্টা পর কাতার বিশ্বকাপের ফাইনাল খেলা। দীর্ঘদিন পর তাঁদের প্রিয় দল আর্জেন্টিনা ফাইনালে খেলবে। এবার তাঁদের খেলার ধরন অনেক ভালো। মেসির হাতেই উঠবে বিশ্বকাপ। প্রিয় দলকে শুভকামনা জানাতে এ শোভাযাত্রার আয়োজন।

শোভাযাত্রায় অংশ নেওয়া কলেজশিক্ষক পাভেল মৃধা বলেন, এবার মেসির শেষ বিশ্বকাপ। মেসি প্রাণপণ চেষ্টা করছেন। ইতিমধ্যে তিনি নিজেকে সেরাদের সেরা হিসেবে প্রমাণ করেছেন। এবারের বিশ্বকাপ তাঁর হাতেই যাবে বলে তিনি মনে করেন।

ব্যবসায়ী ফজলুল হক বলেন, এবারের বিশ্বকাপে আর্জেন্টিনা শ্রেষ্ঠত্বের প্রমাণ দিয়েছে। মেসি তাঁর কৌশল দেখিয়ে দিয়েছেন। চূড়ান্ত কৌশল ফাইনালে দেখাবেন। তাই এবারের বিশ্বকাপ আর্জেন্টিনার ঘরেই যাবে। এডওয়ার্ড কলেজের শিক্ষার্থী অনিক হোসেন বলেন, ‘আর্জেন্টিনা আর মেসি ছাড়া কোনো কথা হবে না। এবারের বিশ্বকাপ আমরা নেব।’

শোভাযাত্রার আয়োজকদের একজন ফাহিমুল কবির খান বলেন, ‘গতবার ভালো খেলেও আর্জেন্টিনা বাদ পড়েছিল। ২০১৪ সালের পর এবার আমরা ফাইনালে উঠেছি। আমরা চরম আনন্দিত। মেসির শেষ বিশ্বকাপ নিয়ে আমরা আশাবাদী। তাই ফাইনাল খেলা ঘিরে সমর্থকদের উজ্জীবিত রাখতে এ আয়োজন। সমর্থকেরা আনন্দ-উচ্ছ্বাসের মাধ্যমে প্রিয় দলের জন্য শুভকামনা জানিয়েছেন। মেসি বাহিনীর হাতেই এবারের বিশ্বকাপ যাবে, ইনশা আল্লাহ।’