পুলিশের আরেক এসপিকে বাধ্যতামূলক অবসর

পুলিশ

নিজস্ব প্রতিবেদক: পুলিশের বিশেষায়িত প্রশিক্ষণ প্রতিষ্ঠান ট্রাফিক অ্যান্ড ড্রাইভিং স্কুলের অতিরিক্ত কমান্ড্যান্ট মো. জিল্লুর রহমানকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে। তিনি পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার কর্মকর্তা। গত বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। এটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে গতকাল রোববার।

প্রজ্ঞাপনে বলা হয়, বিসিএস (পুলিশ) ক্যাডারের সদস্য অতিরিক্ত কমান্ড্যান্ট (পুলিশ সুপার) মো. জিল্লুর রহমানকে সরকারি চাকরি আইন, ২০১৮(২০১৮ সালের ৫৭ নং আইন) এর ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে সরকারি চাকরি থেকে অবসর দেওয়া হলো। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এ নিয়ে গত এক মাসে সাতজন পুলিশ কর্মকর্তাকে চাকরি থেকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে। এর আগে গত বুধবার রাজশাহী রেঞ্জ উপমহাপরিদর্শক (ডিআইজি) অফিসে সংযুক্ত পুলিশ সুপার মো. আলী হোসেন ফকিরকে অবসরে পাঠায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। গত ৩১ অক্টোবর ঢাকার পুলিশের অপরাধ তদন্ত বিভাগের অতিরিক্ত উপমহাপরিদর্শক মো. আলমগীর আলম ও ঢাকা ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত উপমহাপরিদর্শক মো. মাহবুব হাকিমকে অবসরে পাঠানো হয়।

এর আগে গত ১৮ অক্টোবর পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার তিন কর্মকর্তাকে অবসরে পাঠায় সরকার। তাঁরা হলেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) মীর্জা আবদুল্লাহেল বাকী ও মো. দেলোয়ার হোসেন মিঞা এবং পুলিশ সদর দপ্তরের পুলিশ সুপার (টিআর) মুহম্মদ শহীদুল্লাহ চৌধুরী।