স্কয়ার মাতার মৃত্যুতে পাবনায় শোকের ছায়া

অনিতা চৌধুরী | গ্রাফিক্স পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি পাবনা: ‘স্কয়ার মাতা’ অনিতা চৌধুরীর মৃত্যুতে পাবনায় সর্বস্তরেরর শোকের ছায়া নেমে এসেছে। বিভিন্ন ব্যাক্তি ও সংগঠন এই মহিয়সি নারীর প্রয়ানে ডুকরে ডুকরে কাদছে। 

সুত্র জানায়, রোববার দুপুর ১ টা ৬ মিনিটে দেশের অন্যতম প্রধান শিল্পউদ্যোক্তা স্কয়ারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত স্যামসন এইচ চৌধুরীর সহধর্মিনী ‘স্কয়ার মাতা’ মিসেস অনিতা চৌধুরী ঢাকার স্কয়ার হাসপাতালে পরলোকগমন করেন। তিনি তিন ছেলে স্কয়ার গ্রুপের চেয়ারম্যান স্যামুয়েল এস চৌধুরী, স্কয়ার ফার্মাসিটিউক্যালসের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী, স্কয়ার টয়লেট্রিজ ও মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু ও একমাত্র মেয়ে স্কয়ার গ্রুপের ভাইস চেয়ারম্যান রত্না পাত্র, নাতী নাতনীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। আগামীকাল সোমবার সকালে পাবনার এষ্ট্রাস খামার বাড়ীতে স্বামী স্যামসন এইচ চৌধুরীর পাশেই তাকে সমাহিত করা হবে বলে জানা গেছে। 

সুত্র জানায়, স্যামসন এইচ চৌধুরীর ব্যবসায়িক সফলতার পেছনের কারিগর ছিলেন অনিতা চৌধুরী। সন্তানদের লালন পালন করে স্বামীর সকল সুখে দুখে পাশে থেকে পরামর্শ দিতেন অনিতা চৌধুরী। তিনি পাবনার ধর্মবর্ণ সব মানুষের প্রিয়প্রাত্র ছিলেন। তিনি পরোপকারী মানুষ ছিলেন। 

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু, আওয়ামীলীগের কেন্দ্রিয় উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রচার ও প্রকাশনা উপ-কমিটির চেয়ারম্যান মো. সাহাবুদ্দিন চপ্পু, পাবনা জেলা আওয়ামীলীগের সভাপতি রেজাউল রহিম লাল, সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদ,ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মো. সাইফুল আলম স্বপন চৌধুরী, পাবনা পৌরসভার সাবেক মেয়র কামরুল হাসান মিন্টু, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাবিবুর রহমান হাবিব, জেলা যুবলীগের আহবায়ক আলী মতুর্জা বিশ্বাস সনি, যুগ্ম আহবায়ক শিবলী সাদিক প্রমুখ।