মেলবোর্নের ফাইনালে বৃষ্টির চোখ রাঙানি

মেলবোর্নে বৃষ্টি হানা দিয়েছে একাধিকবার | এএফপি

খেলা ডেস্ক: টি–টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী রোববার। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) আরাধ্য এই ম্যাচের আগে দুঃসংবাদই শুনিয়েছে অস্ট্রেলিয়ার আবহাওয়া দপ্তর। বৃষ্টি বাধা হয়ে দাঁড়াতে পারে ফাইনালে।

রোববার সন্ধ্যায় মেলবোর্নে বৃষ্টির সম্ভাবনা শতকরা ৯৫ ভাগ। এমসিজিতে যে সময় (বেলা ২টা) টি–টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা, সে সময় ৮ থেকে ২০ মিলিমিটার বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

বুধবার সিডনিতে প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে এরই মধ্যে ফাইনালে জায়গা করে নিয়েছে পাকিস্তান। আজ দুপুরে (বাংলাদেশ সময়) অ্যাডিলেডে দ্বিতীয় সেমিফাইনালে ভারত মাঠে নামবে ইংল্যান্ডের বিপক্ষে।

এমসিজির ফাইনালে প্রায় ৯০ হাজার দর্শক মাঠে থাকবেন বলে আশা করা হচ্ছে। তবে বৃষ্টি এই সংখ্যাকে কমিয়ে দিতে পারে আশঙ্কাজনক হারে। বৃষ্টির কারণে রোববার যদি ফাইনাল অনুষ্ঠিত না হয়, তাহলে ফাইনাল গড়াবে সোমবারের রিজার্ভ ডেতে। এবারের টি–টোয়েন্টি বিশ্বকাপে নকআউট ম্যাচগুলোয় ‘রিজার্ভ ডে’ রাখা হয়েছে।

মেলবোর্নে সুপার টুয়েলভে ভারত–পাকিস্তানের ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল। সে ম্যাচে বৃষ্টির শঙ্কা থাকলেও শেষ পর্যন্ত আবহাওয়া বিঘ্ন ঘটায়নি। তবে এবারের টি–টোয়েন্টি বিশ্বকাপে মেলবোর্ন বৃষ্টিসিক্ত ভেন্যু হিসেবেই পরিচিতি পেয়েছে। এখনো পর্যন্ত এই মাঠে তিনটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। একটি ম্যাচের ফল ছিল বৃষ্টিবিঘ্নিত।