ঈশ্বরদী পৌরসভায় জেল হত্যা দিবস পালিত

বৃহস্পতিবার সকালে জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে ঈশ্বরদী পৌরসভা | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: নানা আয়োজনে জেল হত্যা দিবস পালন করেছে ঈশ্বরদী পৌরসভা।

বৃহস্পতিবার সকালে পৌরসভা চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়।

সেখানে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে নিহতদের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। এরপর স্মরণসভার আয়োজন করা হয়েছে।

আলোচনা পর্বে মেয়র ইছাহক আলী মালিথা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে তার বক্তব্য শুরু করেন। তিনি বলেন, স্বাধীনতা ও সার্বভৌমত্বকে বিপন্ন করার পাশাপাশি জাতিকে নেতৃত্বহীন করতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার ধারাবাহিকতায় ১৯৭৫ সালের ৩ নভেম্বর স্বাধীনতাবিরোধী চক্র কারাবন্দি অবস্থায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে জাতীয় চার নেতাকে নির্মমভাবে হত্যা করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার জঘন্য হত্যাকাণ্ডের মাধ্যমে স্বাধীনতাবিরোধী পরাজিত শক্তি ও দেশবিরোধী চক্র বাংলার মাটি থেকে মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস এবং বাঙালি জাতিকে নেতৃত্বশূন্য করার অপচেষ্টা চালায়।  

এ সময় প্যানেল মেয়র আবুল হাশেম, কাউন্সিলর কামাল উদ্দিন, মনিরুল ইসলাম সাবু, জাহাঙ্গীর আলম, আমিনুর রহমান, ওয়াকিল আলম, আব্দুল লতিফ মিন্টু, আবু জাহীদ, ইউসুফ আলী, নারী কাউন্সিলর ফরিদা ইয়াসমিন, রহিমা খাতুন, ফিরোজা বেগম, পৌর সচিব জহুরুল হক, পৌরসভার স্যানিটারী পরিদর্শক আবুল কাওছার সুজা উপস্থিত ছিলেন।