কমলগঞ্জ সীমান্তে বন্দুকধারী ৪ ভারতীয় নাগরিক আটক

আজ বিকেলে কমলগঞ্জের কুরমা সীমান্তের বাঘাছড়া চা-বাগান এলাকা থেকে এ চার ভারতীয় নাগরিককে আটক করা হয় | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি মৌলভীবাজার: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার একটি চা-বাগান থেকে বন্দুকধারী চার ভারতীয় নাগরিককে আটক করেছে বিজিবি। বৃহস্পতিবার বেলা তিনটার দিকে উপজেলার ইসলামপুর ইউনিয়নের বাঘাছড়া চা-বাগান এলাকা থেকে তাঁদের আটক করা হয়।

ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুলেমান মিয়া জানান, আজ বেলা তিনটার দিকে ছয়জন ভারতীয় বন্দুকধারী সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের ভেতরে বাঘাছড়া চা-বাগান এলাকায় প্রবেশ করেন। এলাকাবাসী তাঁদের আটক করার সময় দুজন পালিয়ে যান। আটক চারজনের কাছে একটি করে বন্দুক ছিল। এগুলোর সঙ্গে পলাতক দুজনের ফেলে যাওয়া ছয়টি একনলা বন্দুক উদ্ধার করা হয়। এ সময় পাখি শিকার করার ১০ রাউন্ড কার্তুজ পাওয়া যায়।

আটক ভারতীয় নাগরিকেরা হলেন সতিন্দ্র রিয়াং (২১), নিরঞ্জ রিয়াং (২৮), সম্রাট রিয়াং (২১) ও সুমিরন রিয়াং (৩১)। তাঁদের আটকের পর কমলগঞ্জ থানা-পুলিশ এবং বিজিবিকে খবর দেওয়া হয়। এরপর পুলিশের উপস্থিতিতে বিজিবির কাছে তাঁদের হস্তান্তর করা হয়।

বিজিবি ৪৬ ব্যাটালিয়নের কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মিজানুর রহমান বলেন, বিজিবি তাঁদের বাংলাদেশে অনুপ্রবেশের বিষয়টি খতিয়ে দেখছে। পরে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।