ঈশ্বরদীতে পালিত হচ্ছে জেল হত্যা দিবস

পাবনা-৪ আসনের সংসদ বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস এমপির পক্ষে  শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে যথাযোগ্য মর্যদায় পালিত হচ্ছে ঐতিহাসিক জেল হত্যা দিবস। উপজেলা ও পৌর আওয়ামী লীগ ও তাঁর বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দিবসটি উপলক্ষে নানা কর্মসূচি পালন করছেন।

জেল হত্যা দিবস উপলক্ষ্যে বৃহস্পতিবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলা সদরের ষ্টেশন রোড আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে জেল হত্যা দিবসের কর্মসূচি শুরু হয়।

শ্রদ্ধা নিবেদন করেন, পাবনা-৪ আসনের সংসদ বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস এমপির পক্ষে আওয়ামী লীগের নেতৃবৃন্দ , ঈশ্বরদী উপজেলা ও পৌর আওয়ামীলীগ অঙ্গ-সহযোগী সংগঠন, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়রসহ সামাজিক ও শ্রমিক সংগঠন।

এদিকে জাতীয় চার নেতার স্মরণে আওয়ামী লীগের দলীয় কার্যালয় ছাড়াও বিভিন্ন মোড়ে মোড়ে এবং গুরুত্বপূর্ণস্থানে মাইকযোগে কোরআন তেলাওয়াত করা হচ্ছে।

এছাড়া বিকেল সাড়ে ৪টায় আওয়ামী লীগ কার্যালয়ে শোক সভার আয়োজন করা হয়েছে। এতে স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগ | ছবি: পদ্মা ট্রিবিউন

এসময় উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, সহসভাপতি মোহাম্মদ রশিদুল্লাহ, ঈশ্বরদী পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও পৌর মেয়র ইসাহক আলী মালিথা, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সালাম খাঁন, কৃষকলীগ আহবায়ক ফজলুল হক মালিথা,  জাতীয় শ্রমিকলীগ ঈশ্বরদী আঞ্চলিক শাখার সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারন সম্পাদক ইব্রাহিম হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ আহবায়ক মাসুদ রানা, উপজেলা যুবলীগ সভাপতি শিরহান শরীফ তমাল, উপজেলা ছাত্রলীগ সভাপতি মল্লিক মিলন মাহমুদ তন্ময়সহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ অঙ্গ সহযোগী সংগঠন,সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন ঈশ্বরদী উপজেলা ও পৌর যুবলীগ | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রসঙ্গত, ১৯৭৫ সালের ৩ নভেম্বর জেলের ভেতরে ঢুকে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, মনসুর আলী এবং আবুল হাসনাত মোহাম্মদ কামারুজ্জামানকে নির্মমভাবে হত্যা করা হয়। দিনটি জাতি গভীর শোক ও শ্রদ্ধার মধ্যে দিয়ে পালন করে আসছে।