মেয়র আতিকুলকে সম্মাননা দিল কিরগিজস্তান

আজ মঙ্গলবার রাজধানীর গুলশানে মেয়রের কার্যালয়ে এসে কিরগিজস্তানের একজন প্রতিনিধি মেয়রের হাতে এই সনদ তুলে দেন | ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: ভলিবল খেলার উন্নয়ন ও অলিম্পিক আন্দোলনে অবদান রাখায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলামকে সম্মাননা সনদ দিয়েছে কিরগিজস্তান। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর গুলশানে মেয়রের কার্যালয়ে এসে কিরগিজস্তানের একজন প্রতিনিধি তাঁর হাতে এই সনদ তুলে দেন।

ঢাকা উত্তর সিটির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে এই তথ্য জানিয়েছেন।

মেয়র আতিকুল ইসলাম বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি এবং এশিয়ান ভলিবল কনফেডারেশনের বোর্ড অব অ্যাডমিনিস্ট্রেশনের সদস্য।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মেয়র আতিকুল ইসলাম এ সময় কিরগিজস্তান অলিম্পিক কমিটিকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘খেলাধুলার একটি বৈশ্বিক রূপ আছে। এটি আমাদের একই ছাতার নিচে কাজ করার সুযোগ করে দেয়। পৃথিবীর সব প্রান্তেই একই নিয়মে খেলা হয় এবং এ সময় কারও মধ্যে কোনো ভেদাভেদ থাকে না।’

উত্তর সিটির মেয়র আরও বলেন, ‘পৃথিবীজুড়ে যে হানাহানি চলমান, তা কেবল খেলাধুলার মাধ্যমে মিটিয়ে ফেলা সম্ভব। কোথাও কোনো হানাহানি হবে না বরং আমাদের মধ্যে জাতি ও দেশগত সম্প্রীতি বাড়বে।’ এ সময় তিনি সামনের দিনগুলোতে খেলাধুলার আন্দোলনকে আরও জোরদার করার আশাবাদ ব্যক্ত করেন।

বৈশ্বিক জলবায়ু–সংকট মোকাবিলায় কাজ করায় গত মাসে ব্লুমবার্গ ফিলানথ্রপিস অ্যাওয়ার্ড-২০২২ পান ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। বিশ্বের বিভিন্ন দেশের মেয়রদের নিয়ে গঠিত বৈশ্বিক প্ল্যাটফর্ম সি-৪০ সিটিস এ পুরস্কার দিয়েছে। আর্জেন্টিনার রাজধানী বুয়েনস এইরেসে গত ২০ অক্টোবর এক অনুষ্ঠানের মধ্য দিয়ে তাঁর হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়েছিল।