কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উপলক্ষে জেলা পুলিশ লাইনস মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দেন গোলাম ফারুক প্রিন্স এমপি | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি পাবনা: পাবনা-৫  আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স আক্ষেপ করে বলেছেন, 'পাবনায় জমি কিনতেও চাঁদা দিতে হয়, আবার বিক্রি করতেও সন্ত্রাসীদের চাঁদা দিতে হয়। এমনকি বাড়ি তৈরি করতে গেলেও বিপুল অঙ্কের চাঁদার টাকা গুণতে হয়। এসব চাঁদাবাজি বন্ধ করতে হবে।' 

শনিবার সকালে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উপলক্ষে জেলা পুলিশ লাইনস মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় সংসদ সদস্যের বক্তব্যের পরিপ্রেক্ষিতে পাবনার পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সী বলেন, পাবনায় এ ধরনের চাঁদাবাজির কোনো খবর তার জানা নেই। নাম প্রকাশ না করেও যদি কেউ এ ধরনের চাঁদাবাজির খবর দেয় তবে সেই সব চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

গোলাম ফারুক প্রিন্স বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদিন মানুষের কল্যাণে কাজ করছেন আর দেশের মানুষ তার সুফল পাচ্ছে না। আমরা এটা হতে দেব না। এসব চাঁদাবাজির সঙ্গে যদি আওয়ামী লীগ বা অঙ্গ ও সহযোগী সংগঠনের কেউ জড়িত থাকে তবে তাদের বিরুদ্ধে আরও কঠিন ব্যবস্থা নিতে হবে।

পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল, পাবনা প্রেস ক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সংবাদপত্র পরিষদের সভাপতি আবদুল মতীন খান, কমিউনিটি পুলিশের জেলা সমন্বয়ক শামসুর রহমান খান মানিক, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব, বীর মুক্তিযোদ্ধা চন্দন কুমার চক্রবর্তী, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম, বাসস প্রতিনিধি ও সদর থানা কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সচিব রফিকুল ইসলাম সুইট প্রমুখ। 

দোয়া মাহফিল পরিচালনা করেন পুলিশ লাইনস মসজিদের ইমাম মাওলানা স্বপন ইসলাম। সভায় জেলার একজন পুলিশ সদস্য ও একজন কমিউনিটি পুলিশিং সদস্যকে বিশেষ কাজের জন্য পুরস্কার দেওয়া হয়।