কিডনি বাণিজ্য নিয়ে ওয়েব সিরিজ

'বাঘে খায়' এর অফিসিয়াল পোস্টার | ছবি: পদ্মা ট্রিবিউন

বিনোদন প্রতিবেদক:  ‘আয়না’ নামের একটি নতুন ওটিটি প্ল্যাটফর্ম যাত্রা করছে দেশে। আর সেখানেই আসছে অবৈধ কিডনি ব্যবসা নিয়ে নির্মিত প্রথম বাংলাদেশি ওয়েব সিরিজ ‘বাঘে খায়’। সিরিজটি বানিয়েছেন খ্যাতনামা বাংলাদেশি চলচ্চিত্র পরিচালক নোমান রবিন। ইতোমধ্যেই মুক্তি পেয়েছে ‘বাঘে খায়’ এর ট্রেলার। আর ট্রেলার মুক্তির পরপরই নতুন এ সিরিজ নিয়ে শুরু হয়েছে বিস্তর আলোচনা।

সিরিজটির নিয়ে নির্মাতা নোমান রবিন বলেন, যেসব বিষয় সাধারণত অন্য নির্মাতাদের চোখ এড়িয়ে যায় সেসব বিষয় নিয়েই আমি সবসময় কাজ করার চেষ্টা করি। অনেক আগে থেকেই আমাদের দেশে সিন্ডিকেটের মাধমে কিডনী ব্যবসা চলছে। “বাঘে খায়” এর গল্পও তেমন এক সিন্ডিকেটকে ঘিরে। এ সিরিজে অভিনয় করেছেন-রুনা খান রাশেদ মামুন অপু, কাজী নওশাবা আহমেদ, শাহারিয়ার শুভ, ইকবাল হোসেন, রিয়াজুল রিজু প্রমুখ।

‘বাঘে খায়’ এর গুরুত্বপূর্ণ  চরিত্রে থাকবেন যারা | ছবি: পদ্মা ট্রিবিউন

‘বাঘে খায়’ এর নির্মাতা নোমান রবিন বলেন, ‘আয়না’ দর্শকের প্রতিক্রিয়া পর্যবেক্ষণ করছে। সিরিজটি নিয়ে দর্শকের আগ্রহ-চাহিদা বিবেচনা করেই এটি মুক্তি দেয়া হবে। প্রথম ধাপে ছয়টি পর্বে নির্মিত হয়েছে এটি। দর্শক যদি পছন্দ করেন, তাহলে পরবর্তীতে গল্পের আরও ডালপালা গজাবে, নতুন সিজন আসবে।

অভিনেতা রাশেদ মামুন অপু জানিয়েছেন, আমার অভিনয়ের শুরুটা নোমান রবিন পরিচালিত নাটক দিয়েই। একসঙ্গে আমরা অনেকগুলো কাজ করেছি। মাঝে অনেকদিন উনি কনটেন্ট বানাননি; আমারও তার সঙ্গে যুগলবন্দি হয়নি। নতুন এ সিরিজটিতে কাজ করে পুরোনো সম্পর্কটা শাণিত করলাম। আর অভিজ্ঞতার কথা যদি বলি, কাজটি করে আরাম পেয়েছি।

‘বাঘে খায়’ এর শ্যুটিং সেটে কলাকুশলীরা | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রসঙ্গত, নতুন ওটিটি প্লাটফর্ম আয়না’র পর্দায় প্রথম অরিজিনাল সিরিজ হিসেবে আগামী নভেম্বরে মুক্তি পেতে যাচ্ছে ‘বাঘে খায়’।