ঈশ্বরদীতে নৌকাডুবিতে যুবক নিখোঁজ, পাঁচজন উদ্ধার

ফায়ার সার্ভিসের একটি দল নিখোঁজ একজনকে উদ্ধারে অভিযান শুরু করেছে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে পদ্মা নদীতে বেড়াতে গিয়ে নৌকাডুবির ঘটনায় শফিকুল ইসলাম (২৬) নামে এক যুবক নিখোঁজ হয়েছেন। এ সময় স্থানীয়রা পাঁচজনকে জীবিত উদ্ধার করা হয়

মঙ্গলবার বিকাল সোয়া ৩টার দিকে উপজেলার সাঁড়া ইউনিয়নের পদ্মার সাঁড়াঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

নিখোঁজ শফিকুল উপজেলার দিয়ার সাহাপুর গ্রামের রঞ্জু প্রামাণিকের ছেলে।

স্থানীয়রা জানান, বিকেল ৩টার পরে ছয়জন ব্যক্তি নৌকায় চড়ে নদীতে ঘোরাফেরা করে সাঁড়াঘাটে ফেরার পথে হঠাৎ স্রোতে নৌকা ডুবে যায়। এসময় অন্য একটি নৌকার মাধ্যমে স্থানীয়রা পাঁচজনকে উদ্ধার করে। এসময় শফিকুল নিখোঁজ হন। এরপর ঈশ্বরদী ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হলে তারা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে। পরে রাজশাহী থেকে ডুবুরি দল এসে উদ্ধার অভিযানে নামে।

ঈশ্বরদীর সাঁড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমদাদুল হক রানা সরদার বলেন, বেড়াতে গিয়ে ফেরার পথে তীব্র স্রোতে হঠাৎ নৌকাডুবির ঘটনায় পাঁচজনকে উদ্ধার করলেও এখনো একজন নিখোঁজ রয়েছেন। রাত হয়ে যাওয়ায় ডুবুরি দল উদ্ধার অভিযান স্থগিত করেছে। কাল সকাল থেকে আবার অভিযান শুরু করা হবে। উদ্ধার হওয়া সবার অবস্থা বর্তমানে ভালো আছে।

ঈশ্বরদী ফায়ার সার্ভিস স্টেশনের ওয়ার হাউজ ইন্সপেক্টর অপু কুমার জানান, বিকাল সাড়ে ৩টার দিকে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ফায়ার সার্ভিস দলের সদস্যরা উদ্ধার অভিযান শুরু করেন। পরে রাজশাহী থেকে সন্ধ্যা ৬টার দিকে পাঁচ সদস্যের ডুবুরি দল উদ্ধার অভিযানে যোগ দেয়। অভিযানে শফিকুলের সন্ধান পাওয়া যায়নি। আঁধার হয়ে যাওয়ায় সন্ধ্যা ৭টার পরে অভিযান স্থগিত করা হয়। বুধবার সকাল থেকে ফের অভিযান চালানো শুরু হবে।