শিশুদের নিয়ে সাঁড়া মাড়োয়ারী স্কুলে শেখ রাসেলের জন্মদিন উদযাপন

পাবনা-৪ আসনের এমপি নুরুজ্জামান বিশ্বাস শিশু শিক্ষার্থীদের নিয়ে শেখ রাসেলের জন্মদিনে কেক কাটেন | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে শিশু শিক্ষার্থীদের নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উদযাপন করেছেন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস।

মঙ্গলবার সকালে ঈশ্বরদী সরকারি সাঁড়া মাড়োয়ারী মডেল স্কুল এন্ড কলেজের আয়োজনে এ অনুষ্ঠান হয়।

সেখানে শিক্ষার্থীদের প্রযুক্তিতে দক্ষ করে তোলার লক্ষ্যে স্কুল অব ফিউচার উদ্বোধন, কেক কাটা, আলোচনা সভা ও বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি নুরুজ্জামান বিশ্বাস এমপি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো রাতে বঙ্গবন্ধু ও তার পরিবারের অন্যান্যদের সঙ্গে নিষ্পাপ শিশু রাসেলকেও ঠান্ডা মাথায় খুন করা হয়েছিল। খুনিরা বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার মুছে ফেলতে চেয়েছিল। 

তিনি আরও বলেন, শহীদ শেখ রাসেল আজ বাংলাদেশের শিশু, কিশোর, তরুণদের কাছে এক ভালোবাসার নাম। অবহেলিত, অধিকার বঞ্চিত শিশুদের আলোকিত জীবন গড়ার প্রতীক। দেশে শেখ রাসেল এক মানবিক সত্তায় পরিণত হয়েছেন। 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিদ্যালয় ও কলেজের পরিচালনা কমিটির সভাপতি পিএম ইমরুল কায়েস, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আকতার, শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ আয়নুল ইসলাম, কলেজের সহকারী অধ্যাপক শহিদুল হল শাহিনসহ স্কুল ও কলেজ শাখার শিক্ষক- শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।