ঈশ্বরদীতে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি। মঙ্গলবার ঈশ্বরদী শহরের পোষ্ট অফিস মোড়ে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: বর্জ্যের পরিশোধন নিশ্চিত হবে টেকসই স্যানিটেশন ও হাতের পরিচ্ছন্নতায় এসো সবে এক হই - এই শ্লোগান নিয়ে পাবনার ঈশ্বরদীতে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবসটি পালিত হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে ঈশ্বরদী পৌরসভার আয়োজনে স্থানীয় সরকার প্রকৌশল ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহযোগিতায় দিবসটি উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি ঈশ্বরদী পৌরসভা কার্যালয় থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে হাত ধোয়া প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পৌর মেয়র ইছাহক আলী মালিথার সভাপতিত্বে আলোচানা সভায় বক্তব্য দেন- প্যানেল মেয়র আবুল হাশেম, কাউন্সিলর কামাল উদ্দিন, মনিরুল ইসলাম সাবু, জাহাঙ্গীর আলম, আমিনুর রহমান, ওয়াকিল আলম, আব্দুল লতিফ মিন্টু, আবু জাহীদ, ইউসুফ আলী, নারী কাউন্সিলর ফরিদা ইয়াসমিন, রহিমা খাতুন, ফিরোজা বেগম, পৌর সচিব জহুরুল হক ও পৌরসভার স্যানিটারী পরিদর্শক আবুল কাওছার সুজাসহ অন্যরা।

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘প্রত্যেক মানুষকে পরিস্কার পরিচ্ছন্নভাবে থাকতে হবে। সেই সাথে খাবার খাওয়ার আগেই অবশ্যই ভালোভাবে দুই হাত ধোতে হতে। যাতে করে কোন প্রকার জীবাণু পেটে প্রবেশ করতে না পারে।’