ডিবি পরিচয়ে প্রতারণা, গ্রেপ্তার ১

প্রতারণা | প্রতীকী ছবি

প্রতিনিধি বগুড়া: বগুড়ার শাজাহানপুর উপজেলায় ডিবি পুলিশের পরিচয় দিয়ে প্রতারণা করার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেলে তাঁকে লক্ষ্মীকোলা গ্রাম থেকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার ব্যক্তির নাম আমিনুল ইসলাম ওরফে নুরুজ্জামান (৩৪)। তাঁর বাড়ি বগুড়ার গাবতলী উপজেলার মহিষাবান গ্রামে। 

পুলিশ সূত্রে জানা যায়, শাজাহানপুর উপজেলার মাদলা মাদলা ইউনিয়নের লক্ষ্মীকোলা গ্রামের শাহিদুল ইসলাম সরকারের ছেলে বুলবুল হোসেন ওরফে বিজয় (৯) নিখোঁজের ছয় দিন পর তার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় হওয়া মামলার এক আসামি বুধবার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ পরিচয়ে বৃহস্পতিবার আমিনুল ইসলাম লক্ষ্মীকোলা গ্রামে  শাহিদুল ইসলামের বাড়িতে যান। এ সময় বুলবুল হত্যা মামলা তদন্তের খরচ বাবদ তিনি শাহিদুলের কাছে এক হাজার টাকা দাবি করেন। শাহিদুল ইসলাম সরল বিশ্বাসে ৫০০ টাকা দেন। কিন্তু  আরও ৫০০ টাকার জন্য চাপাচাপি করলে শাহিদুলের সন্দেহ হয়। একপর্যায়ে তিনি পরিচয়পত্র দেখতে চান। পরিচয়পত্র দেখাতে না পারায় স্থানীয় লোকজন তাঁকে আটক করে পুলিশকে খবর দেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আমিনুলকে আটক করে থানায় নিয়ে আসে।

শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মামুন বলেন, এ ঘটনায় স্কুলছাত্র বুলবুলের বাবা শাহিদুল ইসলাম বাদী হয়ে থানায় মামলা করেছেন। সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে  আসামিকে বৃহস্পতিবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।