আগামী জাতীয় নির্বাচনের চিত্রই গাইবান্ধাতে দেখা গেছে: গণতন্ত্র মঞ্চ

গণতন্ত্র মঞ্চের পক্ষে বিবৃতি পাঠিয়েছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি | ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক: বর্তমান সরকারের অধীনে যে সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না, তা গাইবান্ধার উপনির্বাচন আবার প্রমাণ করেছে বলে মন্তব্য করেছে গণতন্ত্র মঞ্চ। মঞ্চের নেতারা বলেছেন, গাইবান্ধার একটি আসনে উপনির্বাচনের ভোট করতে গিয়ে যে চিত্র দেখা গেছে, তা আগামী জাতীয় নির্বাচনেও ঘটবে।

অনিয়ম ও পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় বুধবার গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ মাঝপথে স্থগিত করে নির্বাচন কমিশন। এরপর গণতন্ত্র মঞ্চের পক্ষে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির পাঠানো বিবৃতিতে বলা হয়, গাইবান্ধা উপনির্বাচনের ভোট ডাকাতির ঘটনা ২০১৮ সালের নির্বাচনের আগের রাতের ভোট ডাকাতির ধারাবাহিকতামাত্র। গাইবান্ধায় অন্য সব বিরোধী দলের নির্বাচন প্রত্যাখ্যান করার ঘটনা এটাই প্রমাণ করে যে এই সরকারের অধীনে আর কোনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।  

নির্বাচনের আগে জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) দায়দায়িত্ব নির্বাচন কমিশন থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে নিয়ে যাওয়ার ঘটনাকে সরকারের নতুন এক দুরভিসন্ধি হিসেবে দেখছে গণতন্ত্র মঞ্চ। কার স্বার্থে এটা করা হচ্ছে, সে প্রশ্নও তুলেছে তারা। সরকারের প্রতি এ সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছে গণতন্ত্র মঞ্চ।