রংপুরে বজ্রপাতে ৫ শ্রমিকের মৃত্যু

বজ্রপাত | ফাইল ছবি

প্রতিনিধি রংপুর ও গাইবান্ধা: রংপুরের পীরগঞ্জ উপজেলায় একটি ইটভাটায় কাজ করার সময় বজ্রপাতে পাঁচ শ্রমিকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে তিনটার দিকে উপজেলার কাবিলপুর ইউনিয়নের ঢাকা-রংপুর মহাসড়কের বত্রিশমাইল বিটিসি এলাকার একটি ইটভাটায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ধাপেরহাট তিলকপাড়া গ্রামের বাদশা মিয়ার ছেলে নাজমুল (১৮), একই উপজেলার ইদিলপুর ইউনিয়নের চকনদী গ্রামের সিরুলের ছেলে সিয়াম (২০), একই এলাকার আল আমিনের ছেলে শাহাদত (২৫), আয়তালের ছেলে রাশেদুল (২৪) ও সোনাতলা কবুলপুর গ্রামের জব্বারের ছেলে জলিল (৩৫)। এ ঘটনায় মেহেদুল ইসলাম নামের আরেক শ্রমিক আহত হয়েছেন। তাঁর বাড়ি পীরগঞ্জ উপজেলার কাবিলপুর ইউনিয়নে রসুলপুর গ্রামের।

পুলিশ ও স্থানীয় ব্যক্তিরা বলেন, আজ বেলা সাড়ে তিনটার পর থেকে ওই এলাকায় আকাশে ঘন কালো মেঘ দেখা যায়। ওই সময় বজ্রপাতের বিকট শব্দ হয়। এ সময় উপজেলার বত্রিশমাইল বিটিসি এলাকার ওই ইটভাটায় এ দুর্ঘটনা ঘটে।

পীরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মাহবুব হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহত ব্যক্তিদের মধ্যে চারজন ঘটনাস্থলে ও একজন হাসপাতালে নেওয়ার পথে মারা গেছেন।