শাজাহানপুরে নিখোঁজের ৬ দিন পর শিশুর গলা কাটা লাশ উদ্ধার

লাশ | প্রতীকী ছবি

প্রতিনিধি বগুড়া: বগুড়ার শাজাহানপুর উপজেলায় নিখোঁজের ছয় দিন পর বুলবুল হোসেন ওরফে বিজয় (৯) নামের এক শিশুর গলাকাটা ও হাত-পায়ের রগ কাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সকাল সাতটার দিকে উপজেলার মাদলা ইউনিয়নের লক্ষ্মীকোলা গ্রামের একটি পরিত্যক্ত ইটভাটা থেকে বুলবুলের লাশ উদ্ধার করা হয়।

বুলবুল হোসেন লক্ষ্মীকোলা কাজীপাড়া গ্রামের ভ্যানচালক শহিদুল ইসলামের সরকারের ছেলে। সে লক্ষ্মীকোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র ছিল।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শারদীয় দুর্গোৎসব উপলক্ষে মাদলা মালিপাড়া পূজামণ্ডপে মেলা বসে। গত বুধবার মেলা দেখতে যাওয়ার কথা বলে অন্য শিশুদের সঙ্গে বুলবুলও বাড়ি থেকে বের হয়। সন্ধ্যার পর অন্য শিশুরা বাড়ি ফিরলেও বুলবুলকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। এদিকে গতকাল সোমবার মধ্যরাত থেকে লক্ষ্মীকোলা গ্রামের পরিত্যক্ত ইটভাটা থেকে দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন থানায় খবর দেন। পরে আজ সকালে শাজাহানপুর থানা–পুলিশ এবং পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে।

বুলবুলের বাবা শহিদুল ইসলাম বলেন, তাঁর ছেলে নিখোঁজ হওয়ার পর বিষয়টি জানিয়ে শাজাহানপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছিল। তাঁর সঙ্গে কারও সঙ্গে কোনো বিরোধও নেই। কারা কী কারণে তাঁর ছেলেকে হত্যা করল, সেটা তিনি বুঝতে পারছেন না।

শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মামুন বলেন, থানায় জিডি হওয়ার পর থেকেই বুলবুলকে খুঁজে বের করতে পুলিশ তৎপর ছিল। এর মধ্যে গতকাল দিবাগত রাত তিনটার দিকে স্থানীয় লোকজনের মাধ্যমে উপজেলার লক্ষ্মীকোলা গ্রামের একটি ইটভাটায় অর্ধগলিত লাশ উদ্ধারের খবর আসে। সিআইডিকে সঙ্গে নিয়ে আজ সকাল সাতটার দিকে ঘটনাস্থলে পৌঁছে লাশটি উদ্ধার করা হয়। গলা ছাড়াও হাত-পায়ের রগ কেটে শিশুটিকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। হত্যাকাণ্ডের কারণ এখনো নিশ্চিত হওয়া যায়নি। এ ঘটনায় জড়িত ব্যক্তিদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।