পাবনায় ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

শরিফুল ইসলাম | ছবি: সংগৃহীত

প্রতিনিধি পাবনা: পাবনায় বাঁশঝাড় নিয়ে বিরোধের জেরে ব্যবসায়ী শরিফুল ইসলামকে (৩৩) কুপিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। আজ শুক্রবার সকালে পাবনা সদরের ভাঁড়ারা ইউনিয়নের ভাঁড়ারা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত শরিফুলের বাবা সামাদ সরদার অভিযোগ করেন, প্রতিবেশী স্বপন হোসেন ও শাহীন হোসেন তাঁর ছেলেকে কুপিয়ে হত্যা করেছেন। তিনি ঘটনার দৃষ্টান্তমূলক বিচার চান। নিহত শরিফুল ইসলামের বাড়ি উপজেলার ভাঁড়ারা গ্রামে। তিনি প্রসাধনসামগ্রীর ব্যবসায়ী ছিলেন।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, বাড়ির পাশের একটি বাঁশঝাড়ের মালিকানা নিয়ে শরিফুল ইসলামের সঙ্গে তাঁর প্রতিবেশী চাচাতো ভাই স্বপন হোসেন ও শাহীন হোসেনের বিরোধ চলছিল। দুই পক্ষই বাঁশঝাড়টি নিজেদের বলে দাবি করত। আজ সকালে শরিফুল কুড়াল নিয়ে ওই বাঁশঝাড়ে বাঁশ কাটতে যান। এ সময় স্বপন ও শাহীন এসে তাঁকে বাঁশ কাটতে বাধা দিলে তাঁদের মধ্য বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে স্বপন ও শাহীন ক্ষুব্ধ হয়ে শরিফুলকে কুড়াল দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে চলে যান। এতে তিনি গুরুতর আহত হন। পরিবারের লোকজন তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন।

ঘটনার পর থেকে অভিযুক্ত স্বপন হোসেন ও শাহীন হোসেন পলাতক থাকায় শরিফুলকে কুপিয়ে হত্যার অভিযোগের বিষয়ে তাঁদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

ভাঁড়ারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুলতান মাহমুদ বলেন, বাঁশঝাড়ের জমি নিয়ে তাঁদের দীর্ঘদিনের বিরোধ। বিষয়টি নিয়ে আদালতে মামলা চলছে। তাঁরা কয়েকবার ইউনিয়ন পরিষদে বিচার নিয়ে এসেছেন। কিন্তু মামলা চলমান থাকায় কোনো সুরাহা করা সম্ভব হয়নি।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, খবর পেয়ে নিহত যুবকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করে তদন্তকাজ শুরু করা হয়েছে। তবে হত্যাকাণ্ডের পর থেকে অভিযুক্ত স্বপন ও শাহীন পালাতক। তাঁদের ধরতে অভিযান চালানো হচ্ছে।