ঈশ্বরদীতে দুর্গাপূজা উপলক্ষে আইন-শৃঙ্খলাবিষয়ক মতবিনিময় সভা

ঈশ্বরদী শারদীয় দুর্গাপূজা উপলেক্ষে আইন-শৃঙ্খলাবিষয়ক মতবিনময় সভা | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলাবিষয়ক বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে থানা মিলনায়তনে এ সভা হয়।

এসময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, ‘উৎসবমুখর পরিবেশে যথাযোগ্য ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ঈশ্বরদীর সবগুলে পূজা মণ্ডপে প্রতি বছরের মতো এবারও শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হবে।’

ওসি কমিউনিটি পুলিশের সদস্য এবং বিট পুলিশ কর্মকর্তাকে সংশ্লিষ্ট পূজা উদযাপন কমিটির সঙ্গে সমন্বয় করে পূজার নিরাপত্তায় নিয়োজিত থাকার অনুরোধ জানান।

সভায় উপস্থিত হিন্দু সম্প্রদায়ের নেতারা দুর্গাপূজা উপলক্ষে প্রতি বছরের মতো এবারও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করায় সন্তোষ প্রকাশ করেন। তারা পুলিশকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

থানা পুলিশ ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ঈশ্বরদীর ২৯ টি পূজামণ্ডপে সিসি ক্যামেরা স্থাপন, মণ্ডপে সার্বক্ষণিক স্বেচ্ছাসেবক নিয়োগ, নারী ও পুরুষের জন্য পৃথক প্রবেশ ও প্রস্থান পথের ব্যবস্থা করা, মণ্ডপ ও বিসর্জনস্থলে পর্যাপ্ত আলো, স্ট্যান্ডবাই জেনারেটর/চার্জার লাইটের ব্যবস্থা করা, আযান ও নামাজের সময় উচ্চশব্দে মাইক ব্যবহার না করার জন্য পূজা উদযাপন কমিটির প্রতি অনুরোধ জানানো হয়েছে। যেকোনো জরুরি প্রয়োজনে জাতীয় জরুরি সেবা-৯৯৯-এ কল করার জন্যও অনুরোধ করা হয়েছে।

আয়োজিত এ অনুষ্ঠানে ঈশ্বরদী ট্রাফিক পরিদর্শক নজরুল ইসলাম,  আমবাগান পুলিশ ফাঁড়ির পরিদর্শক আব্দুর রউফ, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুনীল চক্রবর্তী, সাধারণ সম্পাদক গণেশ চন্দ্র সাহাসহ মন্দির পরিচালনা কমিটির বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।