করতোয়ায় নৌকাডুবিতে এখন পর্যন্ত ৬১ জনের লাশ উদ্ধার, নিখোঁজ ১৯

নৌকাডুবিতে নিখোঁজদের সন্ধানে করতোয়া নদীর পাড়ে স্বজনেরা | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি পঞ্চগড় ও ঠাকুরগাঁও:  পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৬১ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া স্বজনদের দাবি অনুযায়ী করা তালিকায় এখনো ১৯ জন নিখোঁজ আছেন। দুর্ঘটনার তৃতীয় দিনে নিখোঁজদের উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিসের রংপুর, রাজশাহী ও কুড়িগ্রামের তিনটি ডুবুরি দল।

আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে উপজেলার মারেয়া বামনহাট ইউনিয়ন পরিষদে (ইউপি) খোলা তথ্য কেন্দ্র থেকে এসব তথ্য নিশ্চিত করেছেন পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) ও তদন্ত কমিটির প্রধান দীপঙ্কর রায়।

এর আগে গতকাল সোমবার রাত ১০টা পর্যন্ত ৫০ জনের প্রাণহানির কথা নিশ্চিত করেছিল পঞ্চগড় জেলা প্রশাসন। এর পর গভীর রাত থেকে আজ দুপুর ১২টা পর্যন্ত ১১ জনের লাশ উদ্ধার করা হয়। তাঁরা হলেন শৈলবালা (৫১), সনেকা রানী (৫৫), হরিকিশোর (৪৫), শিল্টু বর্মণ (৩২), মহেন চন্দ্র (৩০), ভূমিকা রায় পূজা (১৫), আঁখি রানী (১৫), সুমি রানী (৩৮), পলাশ চন্দ্র (১৫), ধৃতি রানী (১০) ও সজিব রায় (১০)। লাশগুলো মারেয়া আউলিয়ার ঘাট, দেবীগঞ্জ করতোয়া সেতু ও দিনাজপুরের খানসামা সেতু এলাকা থেকে উদ্ধার করা হয়েছে।

গত রোববার বেলা দেড়টার দিকে পঞ্চগড়ের বোদা উপজেলার মারেয়া বামনহাট ইউনিয়নের আউলিয়ার ঘাট এলাকায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনা ঘটে।