রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে ‘বিদ্রোহী’ প্রার্থী হওয়া আ.লীগ নেতাকে বহিষ্কার

আখতারুজ্জামান | ছবি: সংগৃহীত 

প্রতিনিধি রাজশাহী:  রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে ‘বিদ্রোহী’ প্রার্থী হওয়ায় জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক আখতারুজ্জামানকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

রোববার সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার ও সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলের মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশ নেওয়ায় আখতারুজ্জামানকে দল থেকে বহিষ্কার করা হলো। পাশাপাশি যাঁরা দলীয় প্রার্থীর বিরোধিতা করবেন, তাঁরাও মূল দল বা সহযোগী সংগঠন থেকে বহিষ্কৃত হবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান বলেন, এ সংক্রান্ত কোনো চিঠি এখনো তিনি পাননি। তবে বহিষ্কার হওয়ার তথ্য তিনি পেয়েছেন। বহিষ্কার হওয়ায় নির্বাচন থেকে সরে দাঁড়াবেন কি না জানতে চাইলে, এখন নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কোনো সুযোগ নেই।

জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল আজ। আখতারুজ্জামান তাঁর প্রার্থিতা প্রত্যাহার না করায় তাঁকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হলো। আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল ও ‘বিদ্রোহী’ প্রার্থী আখতারুজ্জামান ছাড়াও আফজাল হোসেন নামের একজন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া তিনটি সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৭ জন ও ৯টি সাধারণ সদস্য পদে ২৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।