বগুড়ার শেরপুরে শ্রমিকনেতার ওপর হামলা, সড়ক অবরোধ

শ্রমিকনেতার ওপর হামলাকারীদের শাস্তির দাবিতে উপজেলার খানপুর ইউনিয়নের সালফা এলাকায় সড়ক অবরোধ করেন বিক্ষুব্ধ লোকজন | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি বগুড়া: বগুড়ার শেরপুর উপজেলায় এক পরিবহনশ্রমিক নেতার ওপর হামলার ঘটনায় শেরপুর-সিরাজগঞ্জ আঞ্চলিক সড়ক অবরোধ করেছেন বিক্ষুব্ধ লোকজন। আজ বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে উপজেলার খানপুর ইউনিয়নের সালফা এলাকায় সড়ক অবরোধ করেন তাঁরা। এ কারণে সড়কটি দিয়ে আধা ঘণ্টা যান চলাচল বন্ধ থাকায় কয়েক শ গাড়ি যানজটে পড়ে। পরে পুলিশ গিয়ে হামলাকারীদের গ্রেপ্তারের আশ্বাস দিলে অবরোধকারীরা সরে যান।

বগুড়া জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক সংগঠনের সড়ক সম্পাদক সোহেল রানা (৪৫) অভিযোগ করেন, মোজাহার এন্টারপ্রাইজ (প্রা.) লিমিটেড নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের ভাড়াটে লোকজন তাঁর ওপর হামলা চালিয়েছেন। তাঁকে পুলিশ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, গত মঙ্গলবার সকালে সালফা সড়ক এলাকায় ধুনটগামী একটি পাথরবোঝাই ট্রাকের সঙ্গে ওই ঠিকাদারি প্রতিষ্ঠানের একটি রোলারের ধাক্কা লাগে। এতে ট্রাকটি সড়কের বাঁ পাশে খাদে পড়ে দুমড়েমুচড়ে যায়। রোলারটিও ক্ষতিগ্রস্ত হয়। আজ দুপুরে খাদে পড়ে যাওয়া এই ট্রাক তোলার সময় বাধা দেয় ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন। এ কারণে শ্রমিকনেতা সোহেল রানা দুই পক্ষকে নিয়ে সালিসে বসেন। দুপুর সাড়ে ১২টার দিকে একপর্যায়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন সোহেল রানাকে লাঠিসোঁটা দিয়ে বেধড়ক মারধর করেন। এর প্রতিবাদে স্থানীয় প্রায় ২০০ লোক আঞ্চলিক মহাসড়কটি অবরোধ করেন। পরে পুলিশ গিয়ে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে তাঁদের সরিয়ে দেয়।

শেরপুর থানার উপপরিদর্শক (এসআই) আবদুস সালাম বলেন, পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই হামলাকারীরা পালিয়ে গেছেন। আহত শ্রমিকনেতা সোহেল রানাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খোন্দকার বলেন, এ বিষয়ে থানায় অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।