সাক্ষ্য দিতে না আসায় পুলিশ কর্মকর্তাকে ১০০ টাকা জরিমানা

আদালত | প্রতীকী ছবি

প্রতিনিধি রাজশাহী: মামলার কার্যক্রম শেষ হলেও বাদী হিসেবে সাক্ষ্য দিতে না আসায় এক পুলিশ কর্মকর্তাকে ১০০ টাকা জরিমানা করেছেন রাজশাহীর একটি আদালত। আজ বৃহস্পতিবার রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক জিয়াউর রহমান এই জরিমানা করেন।

অভিযুক্ত পুলিশ কর্মকর্তা হলেন উপপরিদর্শক (এসআই) মো. এনামুল হক। তিনি বর্তমানে দিনাজপুরে কর্মরত। র‌্যাব-৫–এর অধীনে নাটোর ক্যাম্পে কর্মরত অবস্থায় ২০১৯ সালের এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র সংগ্রহ ও ফাঁসের অভিযোগে দায়ের হওয়া একটি মামলার বাদী হয়েছিলেন এনামুল। র‌্যাব-৫ থেকে এই সাক্ষীকে হাজির হওয়ার জন্য দিনাজপুরের পুলিশ সুপার বরাবর চিঠিও দেওয়া হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, এই মামলায় আটবার সাক্ষীর জন্য এনামুল হককে ডাকা হয়েছে, কিন্তু তিনি আসেননি। ইতিমধ্যে মালার ৯ জন সাক্ষী ও তদন্ত কর্মকর্তার সাক্ষ্য গ্রহণ শেষে বৃহস্পতিবার মামলার কার্যক্রম শেষ করা হয়েছে। এখন শুধু আসামি পরীক্ষার জন্য ২৬ সেপ্টেম্বর পরবর্তী দিন ধার্য করা হয়েছে।

সাইবার ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি (পিপি) ইসমত আরা বলেন, মামলার বাদী এসআই এনামুল দিনাজপুরের কোনো এক থানায় কর্মরত। তবে কোন থানায় আছেন তিনি জানতে পারেননি। তিনি বলেন, সাক্ষ্য–প্রমাণে মামলা প্রমাণিত হয়েছে। কিন্তু বারবার ডাকার পরেও সাক্ষ্য দিতে না এসে তিনি বাদী আইনে দোষী সাব্যস্ত হয়েছেন। জরিমানার ১০০ টাকা পরিশোধ না করলে আদালত কী ব্যবস্থা নেবে জানতে চাইলে ইসমত আরা বলেন, তখন তাঁর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।