পরীক্ষার্থী ভুল কেন্দ্রে চলে এলে তাদের পাশে উত্তরা পশ্চিম থানার ‘সাপোর্ট’

এক এসএসসি পরীক্ষার্থীকে তার কেন্দ্রে পৌঁছে দিচ্ছেন পুলিশের এক সদস্য | ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: উদয়ন স্কুলের এসএসসি পরীক্ষার্থী মীম। তার কেন্দ্র ছিল উত্তরা গার্লস স্কুলে, কিন্তু সে চলে আসে উত্তরা বয়েজ স্কুলে। পরে পুলিশের গাড়ি করে তাকে কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়। একই ভাবে ভুল করে বাসায় প্রবেশপত্র ফেলে আসে কয়েক শিক্ষার্থী। তাদের বাসা থেকে প্রবেশপত্র এনে দেয় পুলিশ। কেউ ভুল করলে কিংবা যানজটের কারণে কোনো শিক্ষার্থীর পরীক্ষা দিতে যাতে কোনো অসুবিধায় পড়তে না হয়, সে জন্য ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উত্তরা পশ্চিম থানা চালু করেছে বিশেষ সেবা। পুলিশ এ সেবার নাম দিয়েছে ‘সাপোর্ট’।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উত্তরা পশ্চিম থানা চালু করেছে বিশেষ সেবা। পুলিশ এ সেবার নাম দিয়েছে ‘সাপোর্ট’ | ছবি: সংগৃহীত

উত্তরা পশ্চিম থানা সূত্র জানায়, এ সেবার আওতায় পুলিশের ১০টি মোটরসাইকেল যানজটপ্রবণ এলাকায় রাখা হয়েছে। পরীক্ষার্থীরা যানজটে আটকা পড়লে সেই মোটরসাইকেলে করে তাদের কেন্দ্রে পৌঁছে দেওয়া হচ্ছে। এ ছাড়া আলাদা তিনটি গাড়ি প্রস্তুত রাখা হয়েছে, যাতে কেউ ভুলে প্রবেশপত্র ফেলে এলে সেটা এনে দেওয়া যায়।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন বলেন, ‘১৫ পরীক্ষার্থীকে আজ আমরা সরাসরি সহায়তা করেছি। যানজটপ্রবণ এলাকায় পুলিশ কাজ করেছে যাতে পরীক্ষার্থীরা সময়মতো কেন্দ্র যেতে পারে।’

এক এসএসসি পরীক্ষার্থীকে কলম দিচ্ছেন এক পুলিশ কর্মকর্তা | ছবি: সংগৃহীত

পুলিশ জানায়, উত্তরা হাইস্কুল অ্যান্ড কলেজের সামনে একটি বুথ খোলা হয়েছিল। সেখান থেকে শিক্ষার্থীদের ফুল ও কলম দিয়ে স্বাগত জানানো হয়। পরীক্ষাজুড়ে এ কার্যক্রম চালু রাখা হবে বলে জানিয়েছে পুলিশ।

এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে আজ বৃহস্পতিবার বেলা ১১টা থেকে। করোনা পরিস্থিতি ও বন্যার কারণে দীর্ঘদিন আটকে থাকার পর অবশেষে শুরু হলো এসএসসি ও সমমানের পরীক্ষা।