বগুড়ার গাবতলীতে বেশি দামে সার বিক্রি করায় ডিলারকে জরিমানা

বগুড়া জেলার মানচিত্র

প্রতিনিধি বগুড়া: বগুড়ার গাবতলীতে বেশি দামে ইউরিয়া সার বিক্রি করায় একটি ডিলার প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া সারের মূল্যতালিকা না টাঙানোয় অপর একটি ডিলার প্রতিষ্ঠানকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর আজ সোমবার দুপুর ১২টার দিকে উপজেলার গোলাবাড়ি বাজারে সরকার অনুমোদিত দুটি সার ডিলার প্রতিষ্ঠান এম হক এন্টারপ্রাইজ ও মণ্ডল ট্রেডার্সে এই অভিযান চালায়। অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের বগুড়া কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম। অভিযানে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা ছাড়াও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অংশ নেন।

ইফতেখারুল আলম বলেন, গোলাবাড়ি বাজারের এম হক এন্টারপ্রাইজ নামের ডিলার প্রতিষ্ঠানটিতে প্রতি কেজি ইউরিয়া সার কৃষকের কাছে বিক্রি করা হচ্ছিল ৩০ টাকা দরে। অথচ সরকার নির্ধারিত মূল্য প্রতি কেজি ২২ টাকা। প্রতি কেজিতে ৮ টাকা বেশি দাম নেওয়ায় এক বস্তা ইউরিয়া সার ১ হাজার ১০০ টাকার বদলে ১ হাজার ৫০০ টাকায় বিক্রি চলছিল। ওই প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়। এ ছাড়া সার ডিলার প্রতিষ্ঠান মণ্ডল ট্রেডার্সে মূল্যতালিকা টাঙানো ছিল না। এ কারণে প্রতিষ্ঠানটিকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।