নবজাতক | প্রতীকী ছবি

প্রতিনিধি সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কামারখন্দে খোলা জায়গায় পলিথিন ব্যাগ থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে।

আজ মঙ্গলবার সকালে উপজেলার আলোকদিয়ার রেলসেতু এলাকা থেকে তাকে পাওয়া যায়। পরে নবজাতককে হাসপাতালে ভর্তি করা হয়। তার শারীরিক অবস্থা ভালো বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

পুলিশ জানায়, আজ সকালে বৃষ্টি হচ্ছিল। আটটার দিকে আলোকদিয়ার রেলসেতুর পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলেন আসমা বেগম নামের এক নারী। একটি পলিথিন ব্যাগের মধ্যে নড়াচড়া দেখে তিনি এগিয়ে যান। ওই ব্যাগে এক নবজাতককে দেখতে পান। তিনি নবজাতকটিকে তাঁর বাড়িতে নিয়ে যান এবং পুলিশকে খবর দেন। পরে পুলিশ গিয়ে ওই নবজাতকে উদ্ধার করে কামারখন্দ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) সুমনুল হক বলেন, নবজাতকের বয়স ৩-৪ দিন। তার নাভি ঠিকমতো শুকায়নি। বর্তমানে তার শারীরিক অবস্থা ভালো।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা সবুজ আলী বলেন, নবজাতকটি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন। নবজাতকের জন্য দুধসহ প্রয়োজনীয় জিনিসপত্র কিনে দেওয়া হয়েছে। পরে উপজেলা শিশুকল্যাণ বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাবিবুল্লাহ বলেন, উদ্ধার হওয়া নবজাতকের পরিচয় পাওয়া যায়নি। তার পরিচয় শনাক্ত করার চেষ্টা চলছে। এ বিষয়ে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।