নানা আয়োজনে সাঁড়া ইউনিয়নে জাতীয় শোক দিবস পালন

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন ইউপি চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার  | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি পাবনা:  নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে ঈশ্বরদীর সাঁড়া ইউনিয়ন আওয়ামী লীগ। দিবসটি উপলক্ষে দলটির পক্ষ থেকে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের স্মরণে নানা কর্মসূচির আয়োজন করা হয়।

কর্মসূচির মধ্যে ছিল- কালো পতাকা উত্তোলন, জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, বৃক্ষরোপণ ও দোয়া মাহফিল ।

সোমবার সকালে সাঁড়া ইউনিয়ন কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এসব কর্মসূচি হয়।

এতে উপস্থিত ছিলেন- সাঁড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার, সাঁড়া ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সভপতি আখলাকুর রহমান রিপন, ভারপাপ্ত সাধারন সম্পাদক সাজেদুল করিম, সদস্য মুঞ্জুর আলম, ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক শেখ আলী আকবর, ইউনিয়ন যুবলীগ সভাপতি স্বজন সরদার, সহসভাপতি আসলাম প্রামাণিক, অর্থ বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম, ১ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি রানা মালিথা, ২ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি রফিজুল ইসলাম, ৫ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি আবু সাইম, যুবলীগ নেতা বিরহান সরদার, লিটু সরকার, সাহান সরদার, সবুজ সরদার, শিমুল সরদার, মেহেদি হাসান ও সাগর সরদার প্রমুখ।

এসময় ইউপি চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার বলেন, জাতির জনককে হত্যা করে বাংলাদেশকে ৪৭ বছর পিছিয়ে দিয়েছে দুষ্কৃতকারীরা। বঙ্গবন্ধু ও বাংলাদেশ অবিচ্ছেদ অংশ। একটি ছাড়া অন্যটি কল্পনা করা যায় না। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন মুজিবের অবদান রয়ে যাবে। শোক আমাদের শক্তি জোগায়। বাংলাদেশ যতদূর এগিয়ে যাবে ততদূর বঙ্গবন্ধুর নাম অম্লান থাকবে। সামনের দিনগুলোতে আমরা একসঙ্গে তার আদর্শকে বুকে ধারণ করে এগিয়ে যাবো।

বৃক্ষরোপণ করছেন ইউপি চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদারসহ দলের জ্যেষ্ঠ নেতারা | ছবি: পদ্মা ট্রিবিউন