ঈশ্বরদীতে শোক-শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ

আওয়ামী লীগ কার্যালয়ে  সোমবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন পাবনা-৪ আসনের সংসদ নুরুজ্জামান বিশ্বাস | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি পাবনা: পাবনার ঈশ্বরদীতে গভীর শোক ও বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবসের বিভিন্ন কর্মসূচি পালিত হচ্ছে।

সোমবার সূর্যদয়ের সঙ্গে সঙ্গে উপজেলা সদরের ষ্টেশন রোড আওয়ামী লীগ কার্যালয়ে কালো পতাকা উত্তোলন, জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়।

সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। এরপর শোক দিবস উপলক্ষে বিনা মূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করা হয়।

অন্যদিকে আজ বিকেলে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও বঙ্গবন্ধুসহ তার পরিবারের নিহত সবার আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

শোক দিবসের কর্মসূচিতে উপস্থিত ছিলেন- পাবনা-৪ আসনের সংসদ নুরুজ্জামান বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান নায়েব বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ রশীদুল্লাহ, গোলাম মোস্তফা চান্না মন্ডল, বীর মুক্তিযোদ্ধা শহীদুজ্জামান নাসিম, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র ইছাহক আলী মালিথা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, ভাইস চেয়ারম্যান নারী আতিয়া ফেরদৌস কাকলি, জেলা আওয়ামীলীগের সাবেক উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার সৈয়দ আলী জিরু, উপজেলা কৃষক লীগের যুগ্ম আহব্বায়ক মুরাদ মালিথা, জেলা আওয়ামীলীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক মাহজেবিন শিরিন পিয়া,  উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল, পৌর যুবলীগের সভাপতি আলাউদ্দিন বিপ্লব, পৌর যুবলীগের সভাপতি আলাউদ্দিন বিপ্লব, উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি রাকিবুল হাসান রনি, উপজেলা ছাত্রলীগের সভাপতি মল্লিক মিলন মাহমুদ তন্ময়, সাধারণ সম্পাদক খন্দকার আরমান, পৌর ছাত্রলীগের সভাপতি আবির হোসেন শৈশব, সাধারণ সম্পাদক মারুফ হাসানসহ আওয়ামী লীগের সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনগুলোর বিপুল সংখ্যক নেতা-কর্মী।

এছাড়াও বাঙালির শোকের দিনে শ্রদ্ধা জানিয়েছেন মুক্তিযোদ্ধা সংসদ, বঙ্গবন্ধু পরিষদ, সাহিত্য-সংস্কৃতি পরিষদ, আইনজীবী পরিষদ, সঙ্গীত, ক্রীড়া ও নাট্যচর্চা প্রতিষ্ঠানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকেরা।

এদিকে শোক দিবস উপলক্ষে সকাল থেকে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করেছেন। পৌরসভার প্রতিটি ওয়ার্ড ও ইউনিয়নে চলছে কোরআন তেলাওয়াত। এছাড়া ঈশ্বরদীর বিভিন্ন মোড়ে বঙ্গবন্ধুর গুরুত্বপূর্ণ ভাষণ মাইকের মাধ্যমে প্রচার করা হচ্ছে।