জয়পুরহাটে ১৩ কার্যদিবসে মাদক মামলার আসামিকে মৃত্যুদণ্ড

আদালতের রায়  | প্রতীকী ছবি

প্রতিনিধি জয়পুরহাট: জয়পুরহাটে ১৩ কার্যদিবসে মাদক মামলার এক আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁকে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ বুধবার বেলা সাড়ে ১১টায় অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো. গোলাম সারোয়ার এ রায় দেন। এ সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার সময় বিচারক জানিয়েছেন, জয়পুরহাট জেলা প্রতিষ্ঠার পর কখনো এত অল্প সময়ে কোনো মাদক মামলার নিষ্পত্তি হয়নি।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন নাজমুল হোসাইন (২৫)। তাঁর বাড়ি নওগাঁর বদলগাছি উপজেলার চাঁপাডাল গ্রামে।

জয়পুরহাট আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) নৃপেন্দ্রনাথ মণ্ডল রায় বলেন, অভিযোগপত্র গঠনের পর মাত্র ১৩ কার্যদিবসে বা ১৬ দিনে মাদক মামলাটি নিষ্পত্তি করা হলো।

মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা যায়, ২০২১ সালের ১৯ জানুয়ারি বেলা ১১টায় জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের একটি দল মাদকবিরোধী অভিযানে বের হয়। আক্কেলপুর উপজেলার গঙ্গাপ্রসাদ গ্রামের রুকিন্দীপুর ইউনিয়ন পরিষদের মাঠগামী পাকা রাস্তার ওপর কয়েকজন অবস্থান করছেন—এমন খবর পেয়ে সেখানে যান র‌্যাব সদস্যরা। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে নাজমুল ইসলাম দৌড়ে পালানোর চেষ্টা করলে তাঁকে আটক করা হয়। পরে নাজমুলের কাছ থেকে ৫৪ দশমিক ৭০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

এ ঘটনায় র‌্যাব সদস্য এসআই শাহীনুর রহমান বাদী হয়ে আক্কেলপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। সেই মামলায় নাজমুলকে গ্রেপ্তার দেখিয়ে থানায় হস্তান্তর করা হয়। সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত এই রায় ঘোষণা করেন।

জয়পুরহাট আদালতের পুলিশ পরিদর্শক আবদুল লতিফ খান বলেন, রায় ঘোষণার পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নাজমুল হোসাইনকে কারাগারে পাঠানো হয়েছে।