সিরাজগঞ্জে প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় স্কুলছাত্রীকে হত্যা, তরুণের মৃত্যুদণ্ড

আদালতের রায়  | প্রতীকী ছবি

প্রতিনিধি সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় এক স্কুলছাত্রীকে হত্যার দায়ে সঞ্জয় চন্দ্র সরকার (২২) নামের এক তরুণকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এ আদেশ দেন।

মৃত্যুদণ্ড পাওয়া সঞ্জয় চন্দ্র উপজেলার শোলাকুড়া গ্রামের মৃত মংলা চন্দ্র সরকারের ছেলে। রায়ের সময় আসামি সঞ্জয় চন্দ্র আদালতে উপস্থিত ছিলেন। জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি আবদুর রহমান প্রথম আলোকে রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

আবদুর রহমান বলেন, মামলার পর আসামি সঞ্জয় চন্দ্র সরকারকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তিনি। অভিযোগের বিষয়ে আদালতে মোট ১৩ জন সাক্ষ্য দিয়েছেন। সাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আজ এই রায় ঘোষণা করেন আদালত।

মামলার সংক্ষিপ্ত এজাহার থেকে জানা গেছে, বেলকুচি উপজেলার শোলাকুড়া গ্রামের পবিত্র সরকারের মেয়ে পূজা সরকার স্থানীয় শোলাকুড়া মরিয়ম বালিকা উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণিতে পড়ত। প্রতিবেশী তরুণ সঞ্জয় প্রায়ই পূজাকে প্রেমের প্রস্তাব দিতেন। কিন্তু পূজা প্রতিবারই তাঁর প্রস্তাব প্রত্যাখ্যান করে। মেয়েকে উত্ত্যক্তের বিষয়টি জানতে পেরে পূজার বাবা মেয়ের জন্য পাত্র খুঁজতে থাকেন। কয়েক দিন পরে পূজাকে দেখতে আসে পাত্রপক্ষ। এতে ক্ষুব্ধ হয়ে পূজাকে হত্যার পরিকল্পনা করেন সঞ্জয়। ২০২১ সালের ৩ মে সকালে রান্নার জন্য পূজা বাড়ির উঠানে একা কাঁচা মরিচ বাছাই করছিল। তখন সঞ্জয় ধারালো ছুরি নিয়ে পূজাদের বাড়িতে ঢুকে পেছন থেকে পূজার শরীরের বিভিন্ন জায়গায় উপর্যুপরি আঘাত করেন। এ সময় পূজার চিৎকারে তাঁর বাবা ও প্রতিবেশীরা এগিয়ে এলে সঞ্জয় রক্তাক্ত ছুরি নিয়ে দ্রুত পালিয়ে যান।

এ ঘটনায় পূজার বাবা পবিত্র সরকার বাদী হয়ে বেলকুচি থানায় একটি হত্যা মামলা করেন।