ঢাকায় পুলিশ কর্মকর্তাদের সতর্ক থাকার নির্দেশ

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক: জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি ঘিরে কোনো ব্যক্তি বা গোষ্ঠী যেন রাস্তায় নেমে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি তৈরি করতে না পারেন, সে বিষয়ে কর্মকর্তাদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। পাশাপাশি তাৎক্ষণিকভাবে পরিস্থিতি সম্পর্কে ডিএমপির নিয়ন্ত্রণকক্ষকে জানাতে বলা হয়েছে।

শনিবার ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের পক্ষ থেকে অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) এ কে এম হাফিজ আক্তার ওয়্যারলেস সেটের মাধ্যমে মাঠপর্যায়ের কর্মকর্তাদের এ নির্দেশনা দেন। ডিএমপির বিভিন্ন পর্যায়ের তিনজন কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

উপকমিশনার (ডিসি) পদমর্যাদার একজন কর্মকর্তা বলেন, শনিবার তেজগাঁওয়ে একটি ঝটিকা মিছিল থেকে পুলিশের গাড়ি ভাঙচুরের চেষ্টা হয়েছে। এমন পরিস্থিতি যেন তৈরি না হয়, সে জন্য ডিএমপি কমিশনারের পক্ষ থেকে মাঠপর্যায়ের কর্মকর্তাদের ধৈর্য ধরে পরিস্থিতি পর্যবেক্ষণ এবং নিয়ন্ত্রণ করতে বলা হয়েছে।

অতিরিক্ত উপকমিশনার পদমর্যাদার একজন কর্মকর্তা বলেন, ডিএমপি কমিশনারের এ নির্দেশনা নিয়মিত কার্যক্রমের অংশ। ডিএমপির আওতাধীন এলাকার মাঠপর্যায়ের কর্মকর্তাদের বিভিন্ন সময় ঊর্ধ্বতন কর্মকর্তারা এ ধরনের নির্দেশনা দেন।

শনিবার দুপুরে রাজধানীর শ্যামলীতে একটি ঝটিকা মিছিল থেকে পুলিশের একটি গাড়ি ভাঙচুর করা হয়েছে। মিছিলটি কারা বের করেছে, তা জানাতে পারেনি পুলিশ। তবে ওই সময় শ্যামলীর শিশু মেলা এলাকায় জামায়াতে ইসলামীর ঢাকা মহানগর উত্তরের নেতা-কর্মীরা একটি ঝটিকা মিছিল বের করেছিলেন। জামায়াতের পক্ষ থেকে গাড়ি ভাঙচুরের বিষয়টি অস্বীকার করা হয়েছে।