বিজ্ঞান মনস্ক উদ্ভাবক প্রজন্মই গড়ে তুলবে আগামীর প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ- অঞ্জন চৌধুরী পিন্টু

ফিটা কেটে মেলার উদ্বোধন করেন স্কয়ার গ্রুপের পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি পাবনা: পাবনায় স্কয়ার কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজের উদ্যোগে  অনুষ্ঠিত হয়েছে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা। 

বৃহস্পতিবার সকালে দিনব্যাপী এই মেলার উদ্বোধন করেন স্কুলের ব্যবস্থাপনা কমিটির সভাপতি এবং  স্কয়ার গ্রুপের পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু ।

তিনি মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন এবং শিক্ষার্থীদের  বিজ্ঞান প্রযুক্তিগত প্রতিভায় মুগ্ধ হন ।এসময় তিনি বলেন, বিজ্ঞান মনস্ক এই উদ্ভাবক প্রজন্মই গড়ে তুলবে আগামীর প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ। 

এসময় উপস্থিত ছিলেন স্কয়ার ফার্মার আবাসিক উপদেষ্টা দবির উদ্দিন আহমেদ, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের  পাবনা প্লান্টের পরিচালক মো: আব্দুল খালেক, জেনারেল ম্যানেজার আবু তাহের,  স্কয়ার স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ  খতিব শাহানাজ সুলতানা, উপাধ্যক্ষ মনিরা ফেরদৌস, স্কয়ার কিন্ডার গার্টেনের উপাধ্যক্ষ কহিনুর নাহার,  ও মেলা আয়োজক কমিটির আহবায়ক ও  পদার্থবিদ্যা বিভাগের প্রভাষক মো: আল মমিন। 

মেলায় স্কুলের শিক্ষার্থীরা রোবটিক ফায়ার ফাইটিং সিস্টেম, পরিবেশ বান্ধব শহর, স্মাট সিটি, লাইফ সেভিংস ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট, হাইপার লুপ, ভূমিকম্প সতর্কীকরন যন্ত্র, চাঁদে মানুষের বসতি স্থাপন প্রযুক্তি, মাল্টি পারপাস পাওয়ার প্লান্ট প্রডাক্ট ,বিভিন্ন সফট ওয়ার ও গেমসসহ নানা বৈজ্ঞনিক প্রকল্প ও  প্রযুক্তি প্রদর্শন করে। এছাড়াও মেলায় স্কুল শিক্ষার্থীদের চিত্রাংকন ও শিল্প কর্মও প্রদর্শিত হয়।

স্কুলের অধ্যক্ষ খতিব শাহনাজ সুলতানা জানান,শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশই এ মেলার মুল উদ্দেশ্য।