ঈশ্বরদীতে দাম বৃদ্ধির ঘোষণার সঙ্গে সঙ্গেই তেল কেনার হিড়িক

জ্বালানি তেলের দাম বৃদ্ধির খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে পেট্রলপাম্পগুলোতে তেল কেনার হুড়োহুড়ি শুরু হয়েছে। শুক্রবার রাতে ঈশ্বরদীর এনি ফিলিং ষ্টেশনে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি পাবনা: দাম বাড়ানোর ঘোষণার সঙ্গে সঙ্গেই পাবনার ঈশ্বরদীতে পেট্রলপাম্পে ভিড় করছেন ভোক্তারা। তেলের নতুন দাম নির্ধারণের কারণে শুক্রবার রাত ১০টার দিকে উপজেলার এনি ফিলিং ষ্টেশন, রউফ এন্ড সন্স ফিলিং ষ্টেশন, মুন ফিলিং ষ্টেশন, মেসার্স খাইরুল ফিলিং স্টেশন, রউফ এন্ড সন্স ফিলিং স্টেশন, বিশ্বাস ফিলিং স্টেশনসহ বেশ কিছু পাম্পে তেল কিনতে সাধারণ ক্রেতাদের উপচেপড়া ভিড় দেখা গেছে।

পাম্পে তেল কিনতে আসা রাকিবুল ইসলাম বলেন, কাল থেকে (শুক্রবার রাত ১২টার পর) তেলের দাম বৃদ্ধি করা হয়েছে। এজন্য আজ গাড়ির ট্যাংক ফুল করে নিচ্ছি। তবে তেলের দাম এত বাড়ানো উচিত হয়নি।

শরিফুল ইসলাম নামে আরও একজন বলেন, তেলের দাম বৃদ্ধি করা হয়েছে, এজন্য আমি তেল কিনতে এসেছি। লাইনে দাঁড়িয়ে আছি, কিন্তু তেল পাবো কি না জানি না।

জ্বালানি তেলের দাম বৃদ্ধির খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে পেট্রলপাম্পগুলোতে তেল কেনার হুড়োহুড়ি শুরু হয়েছে। শুক্রবার রাতে ঈশ্বরদীর এনি ফিলিং ষ্টেশনে | ছবি: পদ্মা ট্রিবিউন

আজ না হয় কম দামে তেল কিনছেন, শেষ হয়ে গেলে তো বেশি দামেই কিনতে হবে নাকি- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, গাড়ির ট্যাংক ফুল করে যতটুকু টাকা সাশ্রয় করা যায়, তটুকুই করছি। বেশি দামে কিনলে কিনতে হবে, কিছু তো করার নেই। তবে তেলের দাম এত বেশি বৃদ্ধি করা উচিৎ হয়নি।

শহরের একটি পেট্রলপাম্পের ব্যবস্থাপক (ম্যানেজার) নাম না প্রকাশের শর্তে   বলেন, রাত ১২টা পর্যন্ত আগের দামে তেল বিক্রি করবো। ১২টার পর সরকার নির্ধারিত রেটে তেল বিক্রি করবো।

তিনি বলেন, তেল কিনতে আসা বেশিরভাগই মোটরসাইকেল, তেল দিতে হিমশিম খেতে হচ্ছে আমাদের। পাম্পের যতটুকু তেল আছে হয়তো আর কিছুক্ষণের মধ্যে শেষ হয়ে যাবে।

বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করে দেশের বাজারে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। শুক্রবার রাত ১২টা থেকে এটি কার্যকর হবে। নতুন দাম অনুযায়ী ডিজেল ও কেরোসিন লিটার ১১৪ টাকা, অকটেন ১৩৫ এবং পেট্রল লিটার ১৩০ টাকা করা হয়েছে।