শেখ হাসিনার প্রধানমন্ত্রিত্বেই নির্বাচন হবে: খায়রুজ্জামান লিটন

 অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। রোববার জাতীয় জাদুঘরে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঢাবি: রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেছেন, বিএনপির তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের আশা পূর্ণ হবে না। সামনের নির্বাচন শেখ হাসিনার প্রধানমন্ত্রিত্বে অনুষ্ঠিত হবে। 

রোববার জাতীয় জাদুঘর বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মিলনায়তনে বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি আয়োজিত ‘১৫ আগস্ট জাতির পিতা হত্যাকাণ্ডের নেপথ্যের ষড়যন্ত্র ও সহায়তাকারী জিয়াসহ অন্যদের খুঁজতে তদন্ত কমিশন চাই’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, নিজের কান কেটে পরের যাত্রা ভঙ্গ করার কাজটি বিএনপি ছাড়া আর কে করবে? দুবার নির্বাচন বর্জন করেছে তারা। আপনারা দাবি করতে পারেন, মিছিল করতে পারেন, রাজপথে আসতে পারেন, তবে জ্বালাও পোড়াওয়ের রাজনীতি করলে খবর করবো, যেমনটা অতীতে করেছিলাম।

এ সময় তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর খুনিদের মধ্যে বিদেশি শক্তি বাদ দিলে দেশের মধ্যে জিয়াউর রহমান এক নম্বর। তার উচ্চাভিলাষ ১৯৭১ সালেই প্রকাশিত হয়েছিল। কালুরঘাটে বঙ্গবন্ধুর বক্তব্য তিনি নিজের নামেই দিয়েছিলেন এবং পরে সংশোধন করেছেন। ১৯৭৫ সালের সেপ্টেম্বরের ২৬ তারিখ খুনিদের বিচার না করার ইনডেমনিটি অর্ডিন্যান্স পাস করা হয়। যা ছিল বর্বর আইন। পৃথিবীর কোনও দেশে এমন আইন নেই।

আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেনের সঞ্চালনা ও বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. খন্দকার বজলুল হকের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক আবেদ খান, ঢাবির সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ড. নাসরিন আহমাদ। সভায় অতিথি ছিলেন আওয়ামী লীগের সদস্য সৈয়দ আবদুল আউয়াল শামীম, রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য শ্রী পবিত্র সরকার, বাংলা একাডেমির সভাপতি ও কথাসাহিত্যিক সেলিনা হোসেন। অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুকে নিয়ে তৈরি প্রামাণ্যচিত্র ও কবিতা আবৃত্তি করা হয়।