নাটোরে উপনির্বাচনের ভোট চাওয়া নিয়ে দুই সদস্য প্রার্থীর সংঘর্ষ, আহত ৮

সংঘর্ষে সদস্য প্রার্থীসহ উভয় পক্ষের অন্তত আটজন আহত হয়েছেন | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি নাটোর: নাটোর সদর উপজেলার ছাতনী ইউনিয়ন পরিষদের (ইউপি) উপনির্বাচনে ভোট চাওয়া নিয়ে দুই সদস্য প্রার্থী ও তাঁদের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল রোববার রাত ১১টার দিকে ইউনিয়নের কেশবপুর বটতলা ও ছাতনী দিয়ার এলাকায় দুই দফায় সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে সদস্য প্রার্থী নুর ইসলামসহ (৩২) উভয় পক্ষের অন্তত আটজন আহত হয়েছেন। আহত অন্যরা হলেন—হেলাল মন্ডল (৫৫), ইমরান মন্ডল (৩৫), সাইদুল সোনার (৪৮), রাহুল হোসেন (১৮), রবিউল ইসলাম (২৮), আসিক হোসেন (২২) ও সাইদুল ইসলাম (৪০)। আহত ব্যক্তিদের উদ্ধার করে নাটোর আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

২৭ জুলাই ওই ইউপির ৩ নম্বর ওয়ার্ডে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ওই ওয়ার্ডের সদস্য মহসিন আলীর মৃত্যুতে ওই ওয়ার্ডে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে নুর ইসলাম ও বিপ্লব সরকার প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পুলিশ জানায়, গতকাল রাত ১১টার দিকে কেশবপুরে নুর ইসলাম ও বিপ্লব সরকারের কর্মী–সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনার আধা ঘণ্টা পর ছাতনী দিয়ার এলাকায় নুর ইসলাম ও বিপ্লব সরকার—দুজনই ভোট চাইতে যান। এ সময় দুই প্রার্থী ও তাঁদের সমর্থকেরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। পরে খবর পেয়ে নাটোর সদর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ওই এলাকার অন্তত তিনজন ভোটার নাম প্রকাশ না করার শর্তে বলেন, ৩ নম্বর ওয়ার্ডে এর আগে নির্বাচনের সময় এমন ঘটনা ঘটেনি। সংঘর্ষের ঘটনার পর শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের ব্যাপারে তাঁরা সন্দেহ প্রকাশ করেন।

জানতে চাইলে নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম উদ্দিন বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। বর্তমানে ওই এলাকায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আইন অনুসারে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।