এ বছরই ঈশ্বরদী বিমানবন্দর চালুর চেষ্টা করব: হানিফ

ঈশ্বরদীতে লিচু মেলার সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন মাহবুব-উল-আলম হানিফ | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি পাবনা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, ‘আমার পক্ষ থেকে প্রচেষ্টা থাকবে যাতে এ বছরের মধ্যেই ঈশ্বরদী বিমানবন্দর চালু করা যায়। আমি বর্তমান সেনাবাহিনীর চীফকে বিমানবন্দরে জায়গার জন্য অনুরোধ করব।’

শুক্রবার দুপুরে পাবনার ঈশ্বরদীতে বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের মাঠে দুদিনব্যাপী লিচু মেলায় কৃষক সমাবেশ ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, ‘ঈশ্বরদী বিমানবন্দর চালুর জন্য ইতিপূর্বে আমি সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ সাহেবকে বলেছিলাম বিমানবন্দরের জায়গা ছেড়ে দিতে হবে। তিনি আমাকে বলেছেন “এখানে অনেক স্থাপনা আছে”। করোনাসহ বিভিন্ন কারণে আমাদের সময় পার হয়েছে। আগের সেনাপ্রধান চলে গেছেন। এখন যিনি এসেছেন, জেনারেল শফিউল্লাহ সাহেব। আমি তাঁকে অনুরোধ করব।’

অনুষ্ঠানে হানিফ বলেন, জামায়াত-বিএনপি এখনো ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। তারা এ দেশের উন্নয়নের বিপক্ষে কাজ করে। আওয়ামী লীগ সরকার যদি ক্ষমতায় থাকে তাহলে অল্প সময়েই বিএনপির মতো দলকে হারিকেন দিয়ে খুঁজতে হবে।

অনুষ্ঠানে পাবনা-৪ আসনের সাংসদ নুরুজ্জামান বিশ্বাসের সভাপতিত্বে ও ঈশ্বরদী পৌর মেয়র ইছাহক আলি মালিথা এবং সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের বিজ্ঞানী ড. কুয়াশা মাহমুদের যৌথ সঞ্চালনায় বক্তব্য দেন স্বাগত বক্তব্য দেন লিচু মেলার আয়োজক ও সোসাইটির সভাপতি সিদ্দিকুর রহমান ওরফে কুল ময়েজ, কুষ্টিয়া-৪ আসনের এমপি সেলিম আক্তার জর্জ, সংগঠনের সাধারণ সম্পাদক আবুল হাশেম।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন,  বিএসআরআই মহাপরিচালক ড. আমজাদ হোসেন, ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান নায়েব আলী বিশ্বাস, পাবনা পৌরসভার মেয়র শরিফ উদ্দিন প্রধান, পাবনা সদর উপজেলা চেয়ারম্যান মোশাররফ হোসেন , কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান মিঠু, ভেড়ামারা উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু,ভাইস চেয়ারম্যান সালাম খান,  আটঘরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান তানভীর ইসলাম, বঙ্গবন্ধু পরিষদের অর্থ বিষয়ক সম্পাদক জালাল উদ্দিন তুহিন প্রমুখ।