ফিফা ট্রফি ট্যুরের কনসার্টে গাওয়ার কথা ছিল জেমসসহ অন্য শিল্পীদের | ছবি: পদ্মা ট্রিবিউন

বিনোদন প্রতিবেদক: প্রথমবারের মতো বাংলাদেশে শুরু হয়েছে ‘কোক স্টুডিও বাংলা’। নতুন সংগীতায়োজনে জনপ্রিয় বাংলা গানগুলো প্রকাশ করে এরই মধ্যে সাড়া ফেলেছে অনলাইন প্ল্যাটফর্মটি। এত দিন ‘কোক স্টুডিও বাংলা’র প্রকাশ হওয়া প্রতিটি গান ধারণ করা হয়েছিল স্টুডিওর ভেতরে। এবার সেই গানগুলো দর্শকের সামনে সরাসরি গেয়ে শোনাবেন শিল্পীরা। আজ বৃহস্পতিবার কনসার্টের আয়োজন করেছে কোকাকোলা বাংলাদেশ।

আজ বিকেল ৪টা থেকে ‘কোক স্টুডিও বাংলা’ শিরোনামে কনসার্টটি শুরুর হওয়ার কথা ছিল। কিন্তু প্রতিকূল আবহাওয়ার কারণে নতুন সময় নির্ধারণ করা হয়েছে। নতুন সূচি অনুযায়ী, বিকেল পাঁচটায় গেট খুলে দেওয়া হবে। কনসার্ট শুরু হবে সন্ধ্যা সাতটায়। তথ্যটি নিশ্চিত করেছেন গ্রে অ্যাডভারটাইজিং বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী সৈয়দ গাওসুল আলম শাওন।

এ কনসার্টের মূল আকর্ষণ ছিল ব্যান্ড তারকা জেমস। এ ছাড়া মমতাজ, ব্যান্ড তারকা মিজান, শায়ান চৌধুরী অর্ণব, পান্থ কানাই প্রমুখের অংশ নেওয়ার কথা। ব্যান্ডের মধ্যে থাকছে ওয়ারফেজ, নেমেসিস, লালন, ইন্ট্রোয়েট ও জালালি সেট। এ কনসার্টে গিয়ে ফিফা বিশ্বকাপের ট্রফিও দেখার সুযোগ পাবেন দর্শকেরা।

প্রথমবারের মতো বাংলাদেশে শুরু হওয়া কোক স্টুডিও বাংলা জনপ্রিয় বাংলা গানগুলো নতুন সংগীতায়োজনে প্রকাশ করে সাড়া ফেলেছে। এ পর্যন্ত প্রকাশিত হয়েছে কোক স্টুডিও বাংলার পাঁচটি গান—‘নাসেক নাসেক’, ‘প্রার্থনা’, ‘বুলবুলি’, ‘ভবের পাগল’ ও ‘চিলতে রোদ’। এরই মধ্যে অনিমেষ রায় আর রিপনের মতো প্রতিভাবান শিল্পী উঠে এসেছেন এ প্ল্যাটফর্মের হাত ধরে। কোক স্টুডিও বাংলার গান দিয়েই নতুন করে পরিচিতি পেয়েছেন অনেকে। এত দিন স্টুডিওর ভেতরে ধারণ করা হয়েছে প্রতিটি গান। এবার গান নিয়ে শিল্পীরা আসছেন স্টুডিওর বাইরে, খোলা মাঠে। দর্শকের সামনে সরাসরি কোক স্টুডিও বাংলার গানগুলো গেয়ে শোনাবেন শিল্পীরা।