ঈশ্বরদীতে দুই চালকল মালিককে জরিমানা

চালমিলে অভিযান। আজ বৃহস্পতিবার দুপুরে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি পাবনা:  পাবনার ঈশ্বরদীতে দুই অটোরাইচ মিলে অভিযান চালিয়ে প্রতারণার দায়ে ৮০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

মল্লিক অটো রাইস মিল ও রোজ এগ্রো ফুড মিলে উৎপাদিত চাল নিজের প্রতিষ্ঠানের নামে বাজারজাত না করে দেশের সুনামধন্য বিভিন্ন চাল বিপণনকারী প্রতিষ্ঠানের নামে প্যাকেজিং করে বাজারজাতকরণের প্রতারণার দায়ে এ জরিমানা করা হয়।

আজ বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে উপজেলার দাশুড়িয়া ও মুনসিদপুর গ্রামে এ অভিযান পরিচালনা করেন পাবনা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জহুরুল ইসলাম।

এ সময় তিনি দুই অটোরাইচ মিলের স্বত্বাধিকারী আসলাম হোসেন মল্লিক ও আক্তার হোসেকে ৪০ হাজার করে মোট ৮০ হাজার টাকা জরিমানা করেন। একইসঙ্গে অন্য প্রতিষ্ঠানের নামে বাজারজাতকরণের জন্য প্রস্তুতকৃত চালের বস্তাগুলো থেকে চাল ঢেলে ফেলার নির্দেশ দেন। এ সময় সেখানে ঈশ্বরদী নিরাপদ খাদ্য পরিদর্শক সানোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

পাবনা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জহুরুল ইসলাম বলেন, এই অটোরাইচ মিল গুলো তাঁদের উৎপাদিত চাল নিজ প্রতিষ্ঠানের নামে প্যাকেটজাত না করে প্রতারণার আশ্রয় নিয়ে কুষ্টিয়ার ঐতিহ্যবাহী চাল, দিনাজপুরের চাল ও নুরজাহান চাল নামে প্যাকেটজাত করে বিক্রি করছেন। এমন অভিযোগ পেয়েই আমরা সেখানে অভিযান পরিচালনা করি। অভিযানে জরিমানা ও সতর্ক করা হয়েছে, একইসঙ্গে এ ধরনের অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।