ঈশ্বরদী বঙ্গবন্ধু পরিষদের পরিচিতি ও মতবিনিময়

বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ চিরঞ্জীব বঙ্গবন্ধু'র ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। শুক্রবার দুপুরে বাংলাদেশ ইক্ষু গবেষণা ইনস্টিটিউটে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি পাবনা: পাবনার ঈশ্বরদীতে বঙ্গবন্ধু পরিষদ নবগঠিত কমিটির পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার দুপুরে বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট মিলনায়তনে এ অনুষ্ঠান হয়। এতে নতুন কমিটির পরবর্তী কার্য পরিকল্পনা সম্পর্কে ধারণা দেওয়া হয়।

ঈশ্বরদী বঙ্গবন্ধু পরিষদের আহ্বায়ক আতিয়ার রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। যুগ্ন আহ্বায়ক শহিদুল হক শাহিনের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কমিটির অর্থ বিষয়ক সম্পাদক জালাল উদ্দীন তুহিন। এসময় তিনি বলেন, বঙ্গবন্ধু একটি দেশ, জাতি ও চেতনার নাম। এই চেতনাকে আমাদের ধারণ করতে হবে। আর তা ছড়িয়ে দিতে হবে আগামী প্রজন্মের কাছে। তিনি সাম্য, মৈত্রী, স্বাধীনতা ও গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে বিরামহীন অবদান রেখেছেন। বিবিসির এক জরিপে তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি নির্বাচিত হন।

তিনি আরও বলেন, যুদ্ধবিধ্বস্ত স্বাধীন বাংলাদেশের জনগণের অর্থনৈতিক মুক্তি অর্জনের লক্ষ্যে বঙ্গবন্ধু বিভিন্নমুখী কার্যক্রম গ্রহণ করতে শুরু করেছিলেন। কিন্তু তিনি তা শেষ করে যেতে পারেননি। কুচক্রী মহল তা অঙ্কুরেই বিনষ্ট করে দেয়। তবে বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে তোলার জন্য বদ্ধপরিকর।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কমিটির অর্থ বিষয়ক সম্পাদক জালাল উদ্দীন তুহিন | ছবি: পদ্মা ট্রিবিউন
সভায় আরও বক্তব্য দেন বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. আমজাদ হোসেন, ঈশ্বরদী বঙ্গবন্ধু পরিষদের যুগ্ন সদস্য সচিব মতিয়ার রহমান চঞ্চল, সদস্য সরকারি সাঁড়া মাড়োয়ারী মডেল স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ আয়নুল ইসলাম, বাংলাদেশ বিমার ইয়ারলাইন্সের সাবেক প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাইয়ূম, অবজারভার ও আজকের পত্রিকার উপজেলা প্রতিনিধি খোন্দকার মাহাবুবুল হক দুদু, বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. কুয়াশা মাহমুদ, পাবনা জজ কোর্টের সহকারী পিপি এডভোকেট ইউসুফ, দাশুড়িয়া ডিগ্রী কলেজে ভারপ্রাপ্ত  অধ্যক্ষ শহিদুল ইসলাম, পেপার মিল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুর রহমান, সাংবাদিক আতাউর রহমান বাবলু, দাশুড়িয়া ডিগ্রী কলেজের প্রভাষক রেখা খাতুন, সাঁড়া ঝাউদিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক তহুরুল ইসলাম লিপু, ব্যবসায়ী আব্দুল লতিফ বিশ্বাস, সরকারি সাঁড়া মাড়োয়ারী মডেল স্কুল এন্ড কলেজের শিক্ষক সুরমিলা আক্তার শিউলী, শিক্ষক গোলাম রসুল, আবু শাহিন, তিথী খাতুন,  ও পৌর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক, সাবেক ভিপি ইমরুল কায়েস দারা ও সাংস্কৃতিক সংগঠক  মেহেদী হাসান প্রমুখ।  

সবশেষ কমিটির নেতৃবৃন্দ চিরঞ্জীব বঙ্গবন্ধু'র ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অর্পণের পর তাঁরা জাতির জনকের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।