ধান-চাল ক্রয়ে কোনো অনিয়ম সহ্য করা হবে না: চেয়ারম্যান নায়েব বিশ্বাস

উদ্বোধন শেষে মোনাজাত অনুষ্ঠিত হয়। মঙ্গলবার বিকেলে ঈশ্বরদী এলএসডি গোডাউনে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি পাবনা:  পাবনার ঈশ্বরদীতে উদ্বোধনের মধ্য দিয়ে সরকারিভাবে বোরো ধান চাল সংগ্রহ শুরু হয়েছে।

উপজেলায় এ বছর ৩৭৯ মেট্রিক টন ধান ও ১৮ হাজার ৬০২ মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে। প্রতি কেজি বোরো ধানের সংগ্রহমূল্য ২৭ টাকা ও সিদ্ধ চাল ৪০ টাকা ।  

মঙ্গলবার বিকেলে উপজেলা সংগ্রহ ও মনিটরিং কমিটির আয়োজনে ঈশ্বরদী এলএসডি খাদ্য গুদামে এ ধান-চাল সংগ্রহ অভিযান উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস। এসময় তিনি বলেন, নিয়ম মেনে প্রকৃত কৃষকদের কাছ থেকে ধান কিনতে হবে। কোনোভাবেই যেন গুদামে নিম্নমানের চাল না ঢোকে, সে ব্যাপারে খাদ্য বিভাগের কর্মকর্তাদের সতর্ক থাকতে হবে। ধান-চাল ক্রয়ে কোনো ধরনের অনিয়ম সহ্য করা হবে না।

তিনি আরও বলেন, সরকারের ধান-চাল সংগ্রহ কার্যক্রম চলছে। এটিকে সফল করতে হবে।

উদ্বোধন উপলক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি এম ইমরুল কায়েসের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন পৌর মেয়র ইসাহক আলী মালিথা, উপজেলা কৃষি কর্মকর্তা মিতা সরকার।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষক লীগের আহব্বায়ক ফজলুর রহমান মালিথা, চাউল কল মালিক সমিতির সভাপতি জুলমত হায়দার, সাধারণ সম্পাদক শামসুল আলম বিশ্বাস, সাংগাঠনিক সম্পাদক সোহেল বিশ্বাস, ঈশ্বরদী খাদ্য গুদামের এসএমও মাহফুজ আল আসাদ ও মুলাডুলি সিএসডি গুদামের ম্যানেজার বিকাশ চন্দ্র প্রমুখ।