পাবনায় এবার দোকানির বাড়ি থেকে ৩ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার

দোকানির বাড়ি থেকে সয়াবিন তেল উদ্ধার করা হয়েছে। বুধবার পাবনার সুজানগর উপজেলার সদর বাজার এলাকায় | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি পাবনা: পাবনার সুজানগর উপজেলার সদর বাজারে এবার এক দোকানির বাড়ি থেকে ৩ হাজার ১৩৭ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়েছে। আজ বুধবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাবনা জেলা কার্যালয় অভিযান চালিয়ে এসব তেল উদ্ধার করে। তেল লুকিয়ে রেখে বেশি দামে বিক্রির দায়ে দোকানমালিক দুলাল ঘোষকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এর আগে গতকাল মঙ্গলবার ঈশ্বরদী উপজেলা সদর বাজারে শ্যামল স্টোর নামের একটি মুদিদোকানের গুদাম থেকে ১৮ হাজার ২৪৪ লিটার তেল উদ্ধার করা হয়।

আজকের অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাবনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জহিরুল ইসলাম। অভিযানে সহযোগিতা করেন সুজানগর উপজেলা খাদ্য পরিদর্শক মির্জা ইমতিয়াজ উদ্দিন ও সুজানগর থানা-পুলিশের সদস্যরা।

অধিদপ্তর ও অভিযান দলের সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, বাজারের ঘোষ স্টোর নামের মুদিদোকানের মালিকের নাম দুলাল ঘোষ। বাজারের পাশেই তাঁর বাড়ি। তিনি ঈদের আগে কম দামে সয়াবিন তেল কিনে বাড়িতে লুকিয়ে রাখেন। এখন সেই তেল বেশি দামে বিক্রি করছিলেন। এক সংবাদের ভিত্তিতে আজ বেলা ১১টার দিকে তাঁর দোকান ও বাড়িতে অভিযান চালানো হয়। অভিযানে বাড়ির বিভিন্ন স্থানে লুকিয়ে রাখা অবস্থায় ১ হাজার ৭০২ লিটার বোতলজাত সয়াবিন তেল ও ১ হাজার ৪৩৫ লিটার খোলা সয়াবিন তেল উদ্ধার করা হয়। তেল লুকিয়ে রেখে বেশি দামে বিক্রির অপরাধে দুলাল ঘোষকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জহিরুল ইসলাম বলেন, বাজারে খোলা তেলের ঘাটতি নেই। বোতলজাত তেলের কিছুটা ঘাটতি থাকায় উদ্ধার করা বোতলজাত তেল নির্ধারিত আগের দামে বিক্রি করা হয়েছে। আর খোলা তেল দোকানমালিককে আগের দামে বিক্রির নির্দেশ দেওয়া হয়েছে। তাঁদের এই অভিযান অব্যাহত থাকবে।