বাগমারায় আরও ৬ হাজার লিটার সয়াবিন তেল জব্দ

রাজশাহীর বাগমারা উপজেলায় অবৈধভাবে তেল মজুত করায় ব্যবসায়ী শহিদুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে | ছবি: সংগৃহীত

প্রতিনিধি বাগমারা : রাজশাহীর বাগমারা উপজেলায় এক ব্যবসায়ীর গুদামে অভিযান চালিয়ে আরও ছয় হাজার লিটার সয়াবিন তেল জব্দ করেছে পুলিশ। গতকাল সোমবার রাতে উপজেলার তাহেরপুর বাজারের এক ব্যবসায়ীর গুদাম থেকে এসব তেল জব্দ করা হয়। এর আগে গতকাল অপর এক ব্যবসায়ীর গুদামে অভিযান চালিয়ে ২০ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, গতকাল শহিদুল ইসলাম ওরফে স্বপনের (৪৫) গুদাম থেকে অবৈধভাবে মজুত করা ১৯ হাজার ৪০০ লিটার সয়াবিন ও ১ হাজার ২০ লিটার সরিষার তেল উদ্ধার করা হয়। এ সময় শহিদুলকে আটক করা হয়। পরে তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে তাঁর ভাই রফিকুল ইসলামের গুদাম থেকে গতকাল রাতে আরও ৬ হাজার ৩২৪ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে রফিকুল ইসলাম (৪৮) সটকে পড়েন।

এ ঘটনায় শহিদুল ইসলাম ও তাঁর ভাই রফিকুল ইসলামসহ চার–পাঁচজনকে আসামি করে রাতেই বিশেষ ক্ষমতা আইনে থানার উপপরিদর্শক জিলালুর রহমান বাদী হয়ে মামলা করেন। সেই মামলায় শহিদুলকে গ্রেপ্তার দেখিয়ে আজ মঙ্গলবার সকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার শহিদুলের বাড়ি উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের চেউখালী গ্রামে। তিনি উপজেলার তাহেরপুরে বসবাস ও ব্যবসা করে আসছিলেন।

রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম বলেন, গ্রেপ্তার হওয়া ব্যবসায়ী রফিকুল ইসলামকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে জানিয়েছেন, তিনি রমজান মাসের শুরু থেকে তেল মজুতের সিদ্ধান্ত নেন। সঙ্গে বড় ভাই রফিকুলকে নেন। দাম বাড়া ও অতিরিক্ত মুনাফার আশায় তাঁরা নিজস্ব গুদামে মজুত করেন। পরবর্তী সময়ে তাঁরা আরও মজুত বাড়ান।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাক আহম্মেদ বলেন, আদালতের নির্দেশনা মোতাবেক জব্দ করা তেলের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।