রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পুকুর থেকে অবিস্ফোরিত মর্টার শেল উদ্ধার

বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ ভবনের পাশের একটি পুকুর থেকে মর্টার শেলটি উদ্ধার করা হয়েছে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি রাজশাহী বিশ্ববিদ্যালয়:  রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পুকুর থেকে একটি অবিস্ফোরিত মর্টার শেল উদ্ধার করেছে পুলিশ। আজ শুক্রবার সকাল আটটার দিকে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ ভবনের পাশের একটি পুকুর থেকে মর্টার শেলটি উদ্ধার করা হয়। পরে বেলা সোয়া একটার দিকে এটি নিষ্ক্রিয় করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ সকালে ক্যাম্পাস–সংলগ্ন মেহেরচণ্ডী এলাকার মারুফ হোসেন নামের এক ব্যক্তি ক্যাম্পাস এলাকায় হাঁটতে এসেছিলেন। এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের পাশের একটি পুকুরে হাত-মুখ ধোয়ার জন্য নামেন। এ সময় তিনি পানিতে ইটের মতো কিছু একটা দেখতে পান। ওপরে তুলে তিনি মর্টার শেলটি দেখতে পান। পরে এটিকে পলিথিনে পেঁচিয়ে উড়ালসড়ক–সংলগ্ন পুলিশ বক্সে জমা দিয়ে যান।

চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এমরান হোসেন বলেন, দুপুরে ঢাকা থেকে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) একটি দল রাজশাহীতে আসে। বেলা সোয়া একটায় তারা কৃষি অনুষদের পাশের এলাকায় মর্টার শেলটির বিস্ফোরণ ঘটায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আসাবুল হক বলেন, বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের পেছনের পুকুরে একটি মর্টার শেল পাওয়া গেছে। দুজন সহকারী প্রক্টরকে সঙ্গে নিয়ে তিনি ঘটনাস্থলে গিয়েছিলেন। পরে পুলিশের একটি দল এসে সেটিকে নিষ্ক্রিয় করে।

এর আগে গত বছরের এপ্রিল মাসে দুই দফায় বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলের পাশের একটি পুকুর থেকে তিনটি অবিস্ফোরিত মর্টার শেল ও একটি রকেট লঞ্চার উদ্ধার করা হয়।