বেড়ায় মানবজমিনের সাংবাদিককে প্রাণনাশের হুমকি

মানবজমিন পত্রিকার লোগো | 

প্রতিনিধি পাবনা: বেড়া প্রেস ক্লাবের যুগ্ম আহ্বায়ক ও দৈনিক মানবজমিন পত্রিকার বেড়া উপজেলা প্রতিনিধি সাইদুর রহমান বকুলকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে।

রোববার ডাকযোগে পাঠানো চিঠির মাধ্যমে অজ্ঞাত ব্যক্তি এই হুমকি দিয়েছেন। হুমকিতে তাকে সম্প্রতি গঠন হওয়া বেড়া প্রেস ক্লাবের আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক পদ থেকে সরে যেতে বলা হয়েছ। তা না হলে তাকে প্রাণে মেরে ফেলা হবে বলে হুমকি দেয়া হয়েছে।

এ বিষয়ে জীবনের নিরাপত্তা চেয়ে বেড়া মডেল থানায় সাইদুর রহমান বকুল সোমবার সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

সাইদুর রহমান বকুল।

বেড়া মডেল থানা ও সাইদুর রহমান বকুল সূত্রে জানা যায়, রোববার সাইদুর রহমান বকুলের নামে তার ব্যবসা প্রতিষ্ঠান বেড়া বাজারের মোল্লা ইলেকট্রিকের ঠিকানায় ডাক বিভাগের পিয়ন একটি খাম পৌঁছে দেন। খামটি খুলে তাতে প্রাণনাশের হুমকি দেয়া চিঠিটি তিনি পান। চিঠিতে লেখা রয়েছে ‘রোজার মধ্যে তোর খেলা শেষ। আমাদের ক্লাবটি নষ্ট করার জন্য তোদের উদ্যোগ সফল হতে দেয়া হবে না।

আহ্বায়ক থেকে নিজের নাম প্রত্যাহার করে নিস। অন্যথায় যেকোনো সময় জীবনটা চলে যেতে পারে। ইতি-তোর জম।’

এ ব্যাপারে বেড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, ‘সাংবাদিক সাইদুর রহমান বকুলকে হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ পেয়েছি। তার অভিযোগটি সাধারণ ডায়েরি হিসেবে গ্রহণ করা হয়েছে। দোষী ব্যক্তিকে শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

উল্লেখ্য, বেড়া প্রেস ক্লাবের বর্তমান কমিটির মেয়াদ শেষ হলে গত ৩০শে মার্চ কমিটি ভেঙে দিয়ে মো. হাফিজুর রহমানকে আহ্বায়ক এবং  মো. ওমর সরকার ও সাইদুর রহমান বকুলকে যুগ্ম আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। তিন মাসের মধ্যে এই কমিটি ভোটের মাধ্যমে প্রেস ক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে বলে জানা গেছে।