ঈশ্বরদী পৌর নির্বাচনে বিজিবি মোতায়েন

ফাইল ছবি
ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি: ঈশ্বরদী পৌরসভা নির্বাচনকে ঘিরে নেওয়া হয়েছে নানা প্রস্তুতি। ইতোমধ্যে পুলিশ, বিজিবি সদস্যরা টহল শুরু করেছে পৌর নির্বাচনী এলাকায়।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও রিটার্নিং অফিসার পিএম ইমরুল কায়েস জানান, “নির্বিঘ্নে ভোট আয়োজনের সব প্রস্তুতিই নেওয়া হয়েছে। ঈশ্বরদী পৌরসভার ১৯ টি ভোট কেন্দ্রের ১৫২টি বুথে ভোটগ্রহণ চলবে। নির্বাচনের দিন মাঠে কাজ করবে ৯ জন নির্বাহী ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, তিন প্লাটুন বিজিবি, ২ টিম র্যা ব ও ২৫০ জন পুলিশ। এছাড়াও প্রতিটি ভোট কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে পুলিশের সঙ্গে ১৭১ জন আনসার ও গ্রামপুলিশ থাকছে।”

আগামীকাল সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

ঈশ্বরদী পৌরসভায় মেয়র পদে ৩,সাধারণ কাউন্সিলর পদে ৪৯ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইছাহক আলী মালিথা, বিএনপি মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম নয়ন, ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী মাসুম বিল্লাহ।

পৌরসভার মোট ভোটার রয়েছে ৫৫ হাজার ৫৬৮ জন। এর মধ্যে পুরুষ ২৭ হাজার ২৪১ জন ও নারী ভোটার ২৮ হাজার ৩২৭ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ১৯টি এবং বুথ সংখ্যা ১৫২টি।